বুধবার, ১৪ নভেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ০৬ ডিসেম্বর, ২০১৭, ০৭:১৫:০২

নানিয়ারচরে সাবেক ইউপি সদস্যকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ

নানিয়ারচরে সাবেক ইউপি সদস্যকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়িঃ-নানিয়ারচর সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে হত্যার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে গণতান্তিক যুব ফোরাম (ডিওয়াইএফ)। গত মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭ বিকাল ৩টায় খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর বাজারস্থ ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে চেঙ্গী স্কোয়ার ঘুুরে এসে স্বনির্ভর বাজারের খাগড়াছড়ি-পানছড়ি সিএনজি স্টেশনে এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে ডিওয়াইএফ খাগড়াছড়ি জেলা শাখার প্রতিনিধি অতুল চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সহ-সাধারণ সম্পাদক এলটনা চাকমা প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত এক শ্রেণির দুর্নীতিবাজ, উগ্র-সাম্প্রদায়িক ও প্রমোশন বাণিজ্যের সাথে জড়িত সেনা কর্মকর্তারা সমাজের দাগি অপরাধী ও দুষ্কৃতিকারীদের জড়ো করে সন্ত্রাসী তৎপরতা শুরু চালাচ্ছে। গত ১৫ নভেম্বর ২০১৭ রাষ্ট্রীয় বাহিনীর পৃষ্টপোষকতায় খাগড়াপুর কমিউনিটি সেন্টারে ইউপিডিএফ-এর নাম ভাঙ্গিয়ে তথাকথিত ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ নামে ‘নব্য মুখোশ’ বাহিনী সৃষ্টি করা হয়েছে। একইদিন রাষ্ট্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় নব্য মুখোশ সর্দার বর্মাসহ ৯ জন সন্ত্রাসীকে নান্যাচর উপজেলায় পৌঁছে দেয়। পরে প্রশাসনের আশ্রয় প্রশ্রয়ে তাদেরকে দিয়ে নান্যাচর এলাকায় প্রকাশ্যে সন্ত্রাসী কর্মকান্ড চালানো হচ্ছে। দীর্ঘদিন অপহরণ, চাঁদাবাজি ও চাঁদার জন্য জনগণকে বিভিন্ন হুমকি-ধামকি দেয়ার পর আজ ৫ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টার দিকে নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা ২ নং নান্যাচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক মেম্বার অনাদি রঞ্জন চাকমাকে খুন করে।
বক্তারা উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইউপিডিএফ-এর নেতৃত্বে জুম্ম জনগণের অধিকার প্রতিষ্ঠার ন্যার্য আন্দোলনকে বাধাাগ্রস্ত করতে রাষ্ট্রযন্ত্র নানা রকম চক্রান্ত ও ষড়যন্ত্র চালাচ্ছে। সমাবেশ থেকে সরকারের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তারা বলেন, শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রাম নিয়ে যে ঘৃন্য সন্ত্রাসের খেলা শুরু করেছে তার ফলাফল শুভ হবে না। অন্যথায় পার্বত্য চট্টগ্রামের আপামর জনতাকে সাথে নিয়ে ছাত্র-যুব-নারী সমাজ তার দাঁত ভাঙ্গা জবাব দেবে। সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করে বলেছেন নব্য মুখোশ সর্দার গ্রেফতারের দাবী জানান। উক্ত বিক্ষোভ সমাবেশে বিভিন্ন এলাকা থেকে শতাধিক ছাত্র যুবক নারী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  তিনদিন ধরে নিখোঁজ দীঘিনালায় উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক

  মনোনয়ন ফরম নিলেন খাগড়াছড়ি আসনে বিএনপির মনোনীত প্রার্থী ওয়াদুদ ভূইয়া

  খাগড়াছড়ি সংসদীয় আসনে আওয়ামীলীগের ৭ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ

  ৫৪ বর্ডার গার্ড ব্যাটালিয়‘র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  পাহাড়ে একটি সন্ত্রাসী গোষ্ঠি সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিশেষ অপপ্রচার চালাচ্ছে-এ কে এম সাজেদুল ইসলাম

  নির্বাচনকে ঘিরে যাতে কোন ধরণের বিশৃংখলা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে-মো. শহীদুল ইসলাম

  খাগড়াছড়িতে শিরিন হত্যাকান্ডের আসামী, স্বামী, নিজাম উদ্দিন মামলা তুলে নিতে হুমকি

  খাগড়াছড়িতে এমএন লারমার ৩৫তম মৃত্যু বার্ষিকী পালিত

  গৌতম বুদ্ধের অহিংস পরম ধর্ম বাণী ধারণ করে মন থেকে হিংসা-নিন্দা পরিহার করতে হবে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়ির ২৯৮নং আসনে মনোনয়ন কিনলেন আ’লীগের তিনজন

  দীঘিনালায় মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্বরণ সভা

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর সমালোচনার জবাবে কামাল হোসেন বলেছেন, দণ্ডিত তারেক রহমান দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেও দলের সঙ্গে জোট গড়ার মধ্য দিয়ে তার সঙ্গে কোনো সম্পর্ক স্থাপন হয়নি। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?