শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ০২ ডিসেম্বর, ২০১৭, ০৭:০৯:২৬

পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে ভাতৃঘাতি সংঘাতের অবসান হয়েছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে ভাতৃঘাতি সংঘাতের অবসান হয়েছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

লিটন ভট্টাচার্য্য রানা,খাগড়াছড়িঃ-পালিত হয়েছে পার্বত্য শান্তিচুক্তির গৌরবময় দুই দশক পুর্তিতে খাগড়াছড়ির গুইমারায় অনুষ্ঠিত হয়েছে বর্ণিল শোভাযাত্রা। গুইমারা রিজিয়নের উদ্যোগে সামরিক-বেসামরিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি এবং বিভিন্ন এনজিও কর্মীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক ঘুরে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে গিয়ে শেষ হয়।
এর আগে গুইমারা কলেজের অস্থায়ী ক্যাম্পাস মাঠে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন বর্ণাঢ্য শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক ঘুরে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে গিয়ে শেষ হয়, পরে রঙ বেরং এর বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে অনূষ্টানের শুভ সুচনা করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।
বর্ণাঢ্য শোভাযাত্রায় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান এনডিসি, পিএসসি, জি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দীন পিএসসি-জি, ৪৩ বর্ডার র্গাড ব্যাটালিয়ন রামগড় জোন অধিনায়ক লে: কর্নেল এম. জাহিদুর রশীদ পিএসসি, মানিকছড়ি উপজেরা চেয়ারম্যান ¤্রাগ্য মার্মা, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: জাহাঙ্গীর আলম ও গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান এনডিসি, পিএসসি, জি‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে ভাতৃঘাতি সংঘাতের অবসান হয়েছে মন্তব্য করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, দল মত নির্বি শেষে পাহাড়ি বাঙ্গালীর সভায়কে ঐক্য বদ্ধ হয়ে বাস্তবায়নের কাজ করতে হবে। বর্তমান সরকারের সময়ে পাহাড়ে সার্বিক উন্নয়ন নিশ্চিত হয়েছে। আমাদের সকলকে মিলেমিশেই দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে হবে। পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে সম্প্রীতির যে মেলবন্ধন সৃষ্টি হয়েছে তার সুফল সকলের মাঝে পৌছে দিতে হবে। আগার্মীতে এই সুফল পেতে হতে নৌকা মার্কায় জয় যুক্ত করার জন্য আহবান জানাচ্ছি।
এদিকে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির দুই দশক পুর্তি উপলক্ষ্যে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী অনুষ্টানের আয়োজন করেছে করেছে গুইমারা রিজিয়ন।

এই বিভাগের আরও খবর

  সকল সম্প্রদায়কে শান্তি সম্প্রীতির বন্ধনে এগিয়ে আসার আহবান

  রামসশিং দেওয়ান পাড়ার আর্থ-সামাজিক উন্নয়নে খুব শীগ্রই প্রকল্প গ্রহণ করা হবে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  দীঘিনালায় পাহাড়ি দুই গ্রুপের গোলাগুলি নিহত-১, আহত-৩

  বেগম জিয়ার মামলার রায় আদালতের নয় সরকারের-মাহমুদুর রহমান

  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দীঘিনালায় ইসলামিক মিশনের প্রতিযোগিতা

  পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ থেকে নজরুল ইসলামকে বহিস্কার

  খাগড়াছড়িতে খালেদার মুক্তির দাবিতে বিএনপির স্মারকলিপি প্রদান

  খেলাধুলা ভ্রাতৃবোধ ও সম্প্রীতি সুদৃঢ় করে-মো: রাশেদুল ইসলাম

  খাগড়াছড়িতে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে আবারও ইউপিডিএফ সদস্য নিহত

  সরকার পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতির মেল বন্ধনে সকল নাগরিকদের সেবা দিয়ে যাচ্ছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  পরিবেশ বিপর্যয়’র আশঙ্কা হুমকির মুখে ঐতিহ্যবাহী মাতাই পুকুরী, প্রশাসন নিরব

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার রায়ের মাধ্যমে রাজনৈতিক সংকট ঘনীভূত হবে না বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে।’ আপনি কি তাই মনে করেন?