বুধবার, ২৩ মে ,২০১৮

Bangla Version
SHARE

শনিবার, ০২ ডিসেম্বর, ২০১৭, ০৭:০৯:২৬

পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে ভাতৃঘাতি সংঘাতের অবসান হয়েছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে ভাতৃঘাতি সংঘাতের অবসান হয়েছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

লিটন ভট্টাচার্য্য রানা,খাগড়াছড়িঃ-পালিত হয়েছে পার্বত্য শান্তিচুক্তির গৌরবময় দুই দশক পুর্তিতে খাগড়াছড়ির গুইমারায় অনুষ্ঠিত হয়েছে বর্ণিল শোভাযাত্রা। গুইমারা রিজিয়নের উদ্যোগে সামরিক-বেসামরিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি এবং বিভিন্ন এনজিও কর্মীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক ঘুরে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে গিয়ে শেষ হয়।
এর আগে গুইমারা কলেজের অস্থায়ী ক্যাম্পাস মাঠে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন বর্ণাঢ্য শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক ঘুরে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে গিয়ে শেষ হয়, পরে রঙ বেরং এর বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে অনূষ্টানের শুভ সুচনা করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।
বর্ণাঢ্য শোভাযাত্রায় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান এনডিসি, পিএসসি, জি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দীন পিএসসি-জি, ৪৩ বর্ডার র্গাড ব্যাটালিয়ন রামগড় জোন অধিনায়ক লে: কর্নেল এম. জাহিদুর রশীদ পিএসসি, মানিকছড়ি উপজেরা চেয়ারম্যান ¤্রাগ্য মার্মা, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: জাহাঙ্গীর আলম ও গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান এনডিসি, পিএসসি, জি‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে ভাতৃঘাতি সংঘাতের অবসান হয়েছে মন্তব্য করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, দল মত নির্বি শেষে পাহাড়ি বাঙ্গালীর সভায়কে ঐক্য বদ্ধ হয়ে বাস্তবায়নের কাজ করতে হবে। বর্তমান সরকারের সময়ে পাহাড়ে সার্বিক উন্নয়ন নিশ্চিত হয়েছে। আমাদের সকলকে মিলেমিশেই দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে হবে। পার্বত্য শান্তিচুক্তির ফলে পাহাড়ে সম্প্রীতির যে মেলবন্ধন সৃষ্টি হয়েছে তার সুফল সকলের মাঝে পৌছে দিতে হবে। আগার্মীতে এই সুফল পেতে হতে নৌকা মার্কায় জয় যুক্ত করার জন্য আহবান জানাচ্ছি।
এদিকে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির দুই দশক পুর্তি উপলক্ষ্যে গুইমারা রিজিয়ন স্পোর্টস মাঠে আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী অনুষ্টানের আয়োজন করেছে করেছে গুইমারা রিজিয়ন।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় সাবেক ইউপিডিএফ সদস্য উজ্জল কান্তি চাকমাকে গুলি করে হত্যা

  খাগড়াছড়িতে দুই আঞ্চলিক গ্রুপের মধ্যে গুলিবিনিময়, এলাকায় আতংক

  মহালছড়ির মাইসছড়ি ইউনিয়নের ৪৭ লক্ষ ৮৫ হাজার টাকা বাজেট ঘোষণা

  সন্মিলিত ভাবে উন্নয়ন কর্মকান্ডের সুফল প্রত্যন্ত এলাকায় পৌছে দিতে হবে-সতীশ চন্দ্র চাকমা

  দীঘিনালায় ২ কেজি গাঁজাসহ ২ জন আটক

  সীতাকুন্ডে দুই কিশোরীর হত্যাকারীদের শাস্তির দাবিতে খাগড়াছড়িতে ত্রিপুরা জনগোষ্ঠীর বিক্ষোভ

  গুইমারায় সক্রিয় অবৈধ বালু উত্তোলনকারী সিন্ডিকেটঃ সংবাদকর্মীকে হুমকি

  গুইমারা উপজেলা প্রশাসনের বেজাল বিরোধী অভিযান

  খাগড়াছড়িতে স্বদেশ দিবসঃ বঙ্গবন্ধুকে হারিয়ে এ দিন দিশেহারা আওয়ামীলীগ পেয়েছিল আলোর দিশা

  খাগড়াছড়ির লক্ষীছড়ি কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

  মাটিরাঙ্গায় ৩০ দিন অতিবাহিত হওয়ার পরও এখনো উদ্ধার হয়নি অপহৃত তিন যুবক

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ক্ষমতায় কে আসবে তা এ দেশের জনগণই নির্ধারণ করবে, এ বিষয়ে ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। আপনি কি তার সঙ্গে একমত?