মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭, ০৮:৩৫:৩৬

দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকার কৃষকদের বিনামূল্যে সার ও কৃষিপন্য বিতরণ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি বলেন, সারের জন্য কৃষককে এখন আর গুলি খেয়ে মরতে হয় না। সারের পেছনে নয়, সারই কৃষকের পেছনে ঘুরছে।
শুক্রবার (১০ নভেম্বর) সকাল খাগড়াছড়ির সদর উপজেলা হল রুমে সদর কৃষি অফিসের উদ্দ্যেগে ১০৪ জন প্রান্তিক কৃষক ও কৃষাণিদের মাঝে রবি/ ২০১৭-১৮ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ভূট্টা ও বিটি বেগুনের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা তৃলা দেব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমণি চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, কৃষি সম্প্রসাধরণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন ভট্টচার্য্য, সদর কৃষি কর্মকর্তা রিয়াজুর রহমান প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, পার্বত্য এলাকাকে নিয়ে যিনি সব সময় চিন্তা করেন বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বর্তমান কৃষি অফিসাররা কৃষকদের ঘরে ঘরে সার বীজ পৌঁছে দিচ্ছে। পার্বত্য শান্তি চুক্তি পর পাহাড়ি এলাকায় অযন্ত ভাবে যে পাহাড় গুলি পরে ছিল, কৃষি কর্মকর্তারা মাটি পরীক্ষা করে দেখে এখন বলতে পারছে কোন মাটিতে কোন সময় কি বীজ দিলে ভালো ফল পাওয়া যাবে। এটা বুঝে কৃষকরা যেমন লাভ মান হচ্ছে, তেমনি এলাকার যুবকরা বেকার থেকে মুক্তি পাচ্ছে। সে জন্য বর্তমান সরকার কৃষিতে বিল্পব ঘটিয়েছে। খাদ্য উৎপাদন আগের তুলনায় বহুগুন বেড়েছে। তাই এলাকার গণমুখী উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও খাগড়াছড়ি জেলায় নৌকায় ভোট এই উন্নয়ন অব্যাহত রাখার আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে বন্যায় ১ কোটি ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, চেঙ্গি খাল খননের দাবী

  বিজিবি কর্তৃক ভারতীয় মদ জব্দ

  খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে জেএসএস কর্মী নিহত

  দীঘিনালায় বন্যায় কবলিত এলাকায় উপজেলা প্রশাসনের ত্রান বিতরন

  খাগড়াছড়িতে বন্যার কিছুটা উন্নতি হলেও দীঘিনালায় অবনতি

  খাগড়াছড়িতে পানিবন্দী মানুষদেরকে উদ্ধার ও খাবার বিতরণে সেনাবাহিনী

  স্মরণকালের খাগড়াছড়িতে ভয়াবহ বন্যাঃ মেরুং বাজার পানির নিচে

  রামগড়ে ভারতীয় মদ জব্দ

  ধর্মপ্রাণ মুসল্লীদের জন্য রমজান মাসটি অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  দীঘিনালায় অবৈধভাবে বালি উত্তোলন কালে বালুসহ মাহেদ্র ২টি ট্রলি জব্দ

  দীঘিনালায় অবৈধভাবে বালি উত্তোলন কালে বালুসহ মাহেদ্র ২টি ট্রলি জব্দ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?