বুধবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭, ০৮:৩৫:৩৬

দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহন করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে সরকার কৃষকদের বিনামূল্যে সার ও কৃষিপন্য বিতরণ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি বলেন, সারের জন্য কৃষককে এখন আর গুলি খেয়ে মরতে হয় না। সারের পেছনে নয়, সারই কৃষকের পেছনে ঘুরছে।
শুক্রবার (১০ নভেম্বর) সকাল খাগড়াছড়ির সদর উপজেলা হল রুমে সদর কৃষি অফিসের উদ্দ্যেগে ১০৪ জন প্রান্তিক কৃষক ও কৃষাণিদের মাঝে রবি/ ২০১৭-১৮ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ভূট্টা ও বিটি বেগুনের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা তৃলা দেব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমণি চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, কৃষি সম্প্রসাধরণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন ভট্টচার্য্য, সদর কৃষি কর্মকর্তা রিয়াজুর রহমান প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, পার্বত্য এলাকাকে নিয়ে যিনি সব সময় চিন্তা করেন বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বর্তমান কৃষি অফিসাররা কৃষকদের ঘরে ঘরে সার বীজ পৌঁছে দিচ্ছে। পার্বত্য শান্তি চুক্তি পর পাহাড়ি এলাকায় অযন্ত ভাবে যে পাহাড় গুলি পরে ছিল, কৃষি কর্মকর্তারা মাটি পরীক্ষা করে দেখে এখন বলতে পারছে কোন মাটিতে কোন সময় কি বীজ দিলে ভালো ফল পাওয়া যাবে। এটা বুঝে কৃষকরা যেমন লাভ মান হচ্ছে, তেমনি এলাকার যুবকরা বেকার থেকে মুক্তি পাচ্ছে। সে জন্য বর্তমান সরকার কৃষিতে বিল্পব ঘটিয়েছে। খাদ্য উৎপাদন আগের তুলনায় বহুগুন বেড়েছে। তাই এলাকার গণমুখী উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও খাগড়াছড়ি জেলায় নৌকায় ভোট এই উন্নয়ন অব্যাহত রাখার আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  অস্ত্রবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসী যারা করে তাদের ছাড় নেই-বিগ্রেডিয়ার জেনারেল হামিদুল হক

  খাগড়াছড়িতে দূর্গা পুজায় সুষ্ঠু শান্তিপূর্ন পরিবেশ উদ্যাপনের লক্ষে মতবিনিময় সভা

  পাহাড়ি জনপদ খাগড়াছড়ি জেলাকে মাদকমুক্ত করা হবে-পুলিশ সুপার আহমার উজ্জামান

  মাটিরাঙ্গায় স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু

  নিজের ভাগ্য পরিবর্তন করতে পারলে জাতিগোষ্ঠী ও দেশের পরিবর্তন আনা সম্ভব-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়ির মহালছড়িতে ব্রিজ ভেঙ্গে ট্রাক পানিতে, ৪ জনকে উদ্ধার, নিহত-১

  রামগড়ে অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

  দীঘিনালায় ব্যাটারি চালিত টমটমে পথচারীরা অতিষ্ঠ

  দীঘিনালা মোবাইল কোর্টে জরিমানা

  কবাখালী প্রাথমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন

  দীঘিনালায় মাইনী নদীতে বন্ধুর সাথে গোসল করতে গিয়ে স্কুল ছাত্র নিখোঁজ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তত্ত্বাবধায়ক সরকার আমলে চালু হওয়া ‘না’ ভোট একাদশ সংসদ নির্বাচনের আগে গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের উদ্যোগের মধ্যে পুনঃপ্রবর্তনের প্রস্তাব করেছে নাগরিক সংগঠন সুজন। আপনি কি তা সমর্থন করেন?