মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭, ০৬:২১:৪৯

মহালছড়িতে এম এন লারমার ৩৪তম মৃত্যু বার্ষিকী পালিত

মহালছড়িতে এম এন লারমার ৩৪তম মৃত্যু বার্ষিকী পালিত

মহালছড়িঃ-খাগড়াছড়ির মহালছড়িতে মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৪তম মৃত্যু বার্ষিকী পালন করেছে এম এন লারমা পন্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। পাহাড়ের ১০ ভাষাভাষি ১৩টি জাতিসত্বার অস্তিত্ব লড়াইয়ের সংগ্রামের অগ্রদূত ১৯৮৩ সালে এই দিনে দলীয় অর্ন্তকোন্দলে নিহত হয়।
শুক্রবার (১০ নভেম্বর) সকালে  প্রয়াত লারমার বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন জনসংহতি সমিতি ও অংগ সংগঠনের নেতা কর্মিরা। পরে এম এন লারমার শ্মরণে জন সংহতি সমিতি মহালছড়ি উপজেলা শাখা কার্যালয় প্রাঙ্গণে এক শোক সভা অনুষ্ঠিত হয়। এতে যুব সমিতি মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুজন চাকমার সঞ্চালনায় ও জন-সংহতি সমিতি মহালছড়ি উপজেলা শাখার সভাপতি নীল রঞ্জন চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক সুভাষ কান্তি চাকমা।
অন্যান্যের মধ্যে কক্তব্য রাখেন, জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক বিষয়ক সম্পাদক উগ্য চৌধুরী, মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক কাকলী খীসা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেএসএস, কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক থুইলাঅং মারমা প্রমুখ।
বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের অধিকার হারা জুম্ম জাতিসত্ত্বার একমাত্র পথ প্রদর্শক প্রয়াত নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা তৎকালীন এক বিপথগামী পথভ্রষ্ট কতিপয় মানুষরূপী জানোয়ারের হাতে খুন হলেও সেই বীজে উৎপন্ন হওয়া বিশ্বাসঘাতকেরা এখনো নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এখনো একটি গোষ্ঠি এ প্রয়াত নেতার বিরোধীতা করে পার্বত্য চুক্তি বাস্তবায়নের আন্দোলনকে বাঁধাগ্রস্ত করছে। তারা জুম্মোজাতির শত্রু।  এদের চিহ্নিত করে পার্বত্য চট্টগ্রামের মাটিতে বিচার করতে হবে। এই শোকাবহ দিবসকে চেতনার শক্তিতে রূপান্তরিত করে জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানান বক্তারা।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে বন্যায় ১ কোটি ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, চেঙ্গি খাল খননের দাবী

  বিজিবি কর্তৃক ভারতীয় মদ জব্দ

  খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে জেএসএস কর্মী নিহত

  দীঘিনালায় বন্যায় কবলিত এলাকায় উপজেলা প্রশাসনের ত্রান বিতরন

  খাগড়াছড়িতে বন্যার কিছুটা উন্নতি হলেও দীঘিনালায় অবনতি

  খাগড়াছড়িতে পানিবন্দী মানুষদেরকে উদ্ধার ও খাবার বিতরণে সেনাবাহিনী

  স্মরণকালের খাগড়াছড়িতে ভয়াবহ বন্যাঃ মেরুং বাজার পানির নিচে

  রামগড়ে ভারতীয় মদ জব্দ

  ধর্মপ্রাণ মুসল্লীদের জন্য রমজান মাসটি অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  দীঘিনালায় অবৈধভাবে বালি উত্তোলন কালে বালুসহ মাহেদ্র ২টি ট্রলি জব্দ

  দীঘিনালায় অবৈধভাবে বালি উত্তোলন কালে বালুসহ মাহেদ্র ২টি ট্রলি জব্দ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?