বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ০১:১০:৪১

আমার কিছু কথা-মোঃ আজাদ শাহ আল আজিজিয়া আল মাইজ ভান্ডারী

আমার কিছু কথা-মোঃ আজাদ শাহ আল আজিজিয়া আল মাইজ ভান্ডারী

আমি মোঃ আজাদ শাহ আল আজিজিয়া আল মাইজ ভান্ডারী জাকিরাবাদ ৩নং ওয়ার্ড পৌর এলাকা ইছাকালি রাঙ্গুনীয়া চট্টগ্রাম। আমি মা বাবার ৩য় সন্তান খুবই দারিদ্র পরিবারে আমার জন্ম হয়। লেখা পড়া ৪র্থ শ্রেনী পর্যন্ত। ছোট বেলা থেকেই সংসারের অভাব অনটন নিজ চোখে দেখা। মাত্র দশ বছর বয়সেই শুরু হয় জীবন সংগ্রাম। তখন থেকেই আল্লাহ ও আল্লার রসুল এবং অলি আল্লার প্রেমে শিক্ত হয়ে নিজেকে নিয়োজিত করি। শুরু হয় আল্লার অলির দরবারে যাওয়া আসা। বর্তমান বয়স আমার ২৬ বছর। কিন্তু ১৬ বছর বয়সে, আমার কিছু অনুসারী ও ভক্তদের টাকা দিয়ে বস করে দুধের সাথে বিষ মিশিয়ে আমাকে হত্যার চেষ্টা চালায়। কিন্তু আল্লাহর রহমতে প্রাণে বেঁচে যাই। তার পরেও শক্ররা থেমে নেই, বার বার শক্ররা প্রাণনাসের চেষ্টা চালাতে থাকে। মৃত্যুর আমার কাছে ভয়ের কিছু নয়। ভয় করিও না। দীর্ঘ ১০ বছর ধরে আমার নিজ বাড়ীতে আমার জন্মদিন পালন করে আসছি। ঐদিন অলি আল্লার নামে ফাতেহা করে থাকি। কিন্তু আমার কাছে সব ধরনের বৈধ কাগজপত্র থাকা সত্বেও স্বার্থনেষী ও প্রভাবশালী ব্যক্তিদের নির্দেশে কিছু বখাটে ছেলেরা আমার কাছে তিন লক্ষ টাকা চাঁদা চায়। আমি প্রতিবাদ সরূপ টাকা না দিতে না চাইলে চলে আমার উপর অমানবিক নির্যাতন ও অত্যাচার। নানা ধরনের অপপ্রচার চালায়। জীবনে অনেকবার শক্রুর হাতে মুত্যুর মুখোমুখি হয়েছি। আল্লাহর রহমতে বেঁচে আছি।
আমি নিজেকে কখনো পীর ফকির ও আল্লার অলি বলিনি। আমি ঝাড়ফুক তাবিছকবজ করিনা। আমি শুধু একজন দরবারে আজিজিয়ার ভক্ত ও অনুগত এবং যতদিন বেঁচে থাকব আল্লার অলির গোলামী করে যাবো। (মোঃ আজাদ শাহ আল আজিজিয়া আল মাইজভান্ডারী, সভাপতি দরবারে আজিজিয়া কমিটি রাঙ্গুনিয়া শাখা চট্টগ্রাম)

এই বিভাগের আরও খবর

  মোহাম্মদ আজাদ শাহ আল আজিজিয়া আল মাইজ ভান্ডারী আমাদের দরবারের একনিষ্ঠ ভক্ত ও মুরিদ

  এইডিস মশা ও ডেঙ্গু নিয়ন্ত্রণঃ পোলিও নির্মূল কার্যক্রমের অভিজ্ঞতা হতে পারে দিশারী

  আমার কিছু কথা-মোঃ আজাদ শাহ আল আজিজিয়া আল মাইজ ভান্ডারী

  মে দিবসের অঙ্গীকারঃ শ্রমজীবী মানুষের শ্রমের মূল্য দিতে হবে

  কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও নিরাপত্তা: আমাদের করণীয়

  শিশুকে চ্যালেঞ্জ গ্রহণেরও সুযোগ দিন

  শিক্ষা পদ্ধতির গ্যাড়াকল ও অতিরিক্ত পাঠের চাপে শিক্ষার্থীরা

  রামু ট্র্যাজেডিঃ ধর্মীয় উসকানিতে সতর্ক হতে হবে

  অসহিষ্ণুতাঃ বহুত্ববাদের ধারাকে ধরে রাখতে হবে

  উঠতি তরুণ-তরুণীদের ধ্বংসের হাতিয়ার মোবাইল ফোন

  বিপন্ন পাহাড়গুলোর কথাও ভাবতে হবে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?