মঙ্গলবার, ১২ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
SHARE

রবিবার, ১৮ জুন, ২০১৭, ১১:২৯:৪৯

পর্তুগালে দাবানলে নিহত ৪৪

পর্তুগালে দাবানলে নিহত ৪৪

আন্তর্জাতিক ডেস্ক : কেন্দ্রীয় পর্তুগালে দাবানলে অন্তত এখন পর্যন্ত ৪৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে অগ্নিদগ্ধ হয়ে ২৫ এবং আগুনের শিখায় রাস্তায় গাড়িতে আটকা পড়ে আরো ১৬ জনের মৃত্যু হয়। এ বাদেও ধোঁয়ায় দম নিতে না পেরে তিনজনের মৃত্যু হয়েছে বলে সরকারের এক কর্মকর্তা জানিয়েছেন। এখন পর্যন্ত মোট নিহতের সংখ্যা ৪৪ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রোববার পর্তুগিজ রেডিও টিএসএফ জানিয়েছে, আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৬০০ কর্মী কাজ করে যাচ্ছেন। এ রেডিওর বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম স্কাই নিউজ এ খবর জানায়।

সংবাদমাধ্যমটি জানায়, পেডারোগাও গ্রান্ডি এলাকার বনে এ আগুন লেগেছে। এ কারণে কেন্দ্রীয় পর্তুগালের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক কর্মকর্তা জর্জ গোমেজ জানিয়েছেন, আগুনের শিখায় গাড়িতে আটকা পড়ে ১৬ জন নিহত হয়েছেন। তিনি বলেন, ফিগুউরিও ডস ভিনহোস এবং কাস্টানহেইরা ডি পেরা শহরের মাঝখানের রাস্তায় তারা আটকা পড়েন।

তিনি আরো জানান, ধোঁয়ার কুণ্ডলীর কারণে দম আটকে মারা গেছেন আরো তিনজন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?