রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০১৯, ০৭:২৬:২৪

আফগান সেনা ও তালেবানের তুমুল সংঘর্ষ, নিহত-৫৪

আফগান সেনা ও তালেবানের তুমুল সংঘর্ষ, নিহত-৫৪

আন্তর্জাতিক ডেস্কঃ-আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী ও তালেবান জঙ্গিদের মধ্যে ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে। সংঘর্ষে অন্তত ৩৮ জন তালেবান জঙ্গি, ১০ জন নিরাপত্তা কর্মী ও ৬ জন বেসামরিক লোক নিহত হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। শনিবার দেশটির কুন্দুজ শহরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, শনিবার ভোররাতে তালেবানের বহু অস্ত্রধারী কুন্দুজ শহরে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়সহ কয়েকটি গুরুত্বপূর্ণ সরকারি ভবন দখল করে নেয়। তবে কাবুল দাবি করেছে সেনাবাহিনীর পাল্টা হামলায় তারা ওইসব ভবন ছেড়ে চলে যায়।
আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, কুন্দুজ শহরে শনিবার সকাল থেকে তালেবানের বিরুদ্ধে অভিযানে তালেবান জঙ্গি গোষ্ঠীর অন্তত ৩৮ সদস্য নিহত হয়েছে।
অন্যদিকে তালেবান দাবি করেছে, তারা অন্তত ১০ জন পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে। তথ্য সূত্র: বিজনেস ইনসাইডার, আল-জাজিরা, সিনহুয়া।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?