রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ০৮:৩৬:২০

মিসরে সেনা অভিযানে নিহত-১১

মিসরে সেনা অভিযানে নিহত-১১

আন্তর্জাতি ডেস্কঃ-মিশরীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে দেশটির সিনাইয়ে ‘গুলি বিনিময়ে’ নিহত হয়েছে ১১ সন্দেহভাজন জঙ্গি। মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, উত্তর সিনাই প্রদেশের রাজধানী আল-আরিশ নগরীতে মঙ্গলবার এক অভিযানে ওই সন্দেহভাজন জঙ্গিরা প্রাণ হারায়।
ঘটনাস্থল থেকে একাধিক আগ্নেয়াস্ত্র ও প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়েছে বলে দাবি সরকারি ওই সূত্রের। নিহতদের পরিচয় সম্পর্কে এদিন কিছু জানানো হয়নি। নিরাপত্তা বাহিনীর কেউ হতাহত হয়েছে কি না, তা-ও জানা যায়নি।
সিনাইতে জঙ্গিদের সঙ্গে দীর্ঘ সময় ধরে লড়াই চলছে মিশরীয় সেনাদের। ইসলামিক স্টেট সংশ্লিষ্ট একাধিক জঙ্গি সংগঠনের হামলায় কয়েক'শো নিরাপত্তারক্ষী ছাড়াও বহু সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। গত এপ্রিলে সন্ত্রাসবাদী সন্দেহে অনেক মানুষকে গুলি করে মারার অভিযোগ উঠেছিল মিশরীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধেও।
বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সেসময় সরব হয়ে ওঠে মানবাধিকার সংগঠনগুলি। যদিও তখন এই অভিযোগ অস্বীকার করে সরকারি ভাবে ঘোষণা করে হয়েছিল, বিচার বহির্ভূত হত্যা নয়, নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইতেই শতাধিক জঙ্গি নিহত হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?