মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ০৯:১৮:১৭

কাবুলে বিয়ে বাড়িতে ভয়াবহ হামলা, নিহত-৬৩

কাবুলে বিয়ে বাড়িতে ভয়াবহ হামলা, নিহত-৬৩

আন্তর্জাতিক ডেস্কঃ-আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছেন। এছাড়া এতে আহত হয়েছেন আরো ১৮২ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসির।
প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে জানায়, একটি বিয়ের অনুষ্ঠানের সময় আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়। শিয়া মুসলিম জনবহুল এলাকায় স্থানীয় সময় রাত ১১টার দিকে বিস্ফোরণটি ঘটে।
দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে হতাহতের সংখ্যা নিশ্চিত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নসরাত রহিমি বলেন, অন্তত ৬৩ জন নিহত হয়েছেন এবং ১৮২ জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছেন।
বিয়ে অনুষ্ঠানে অংশ নেয়া মোহাম্মদ ফারাগ এএফপিকে বলেন, তিনি যখন মহিলাদের সেকশনে ছিলেন, তখন পুরুষদের এলাকায় বিকট বিষ্ফোরণের শব্দ শুনতে পান। এ সময় সবাই চিৎকার করে অনুষ্ঠানস্থল থেকে দৌঁড়ে বেড়িয়ে আসে। প্রায় ২০ মিনিট হল ধোঁয়ায় ঢেকে ছিল। বোমা বিস্ফোরণের দুই ঘন্টা পরে সেখান থেকে মৃতদেহ বের করে আনা হয়। পুরুষদের সেকশনের সবাই নিহত অথবা আহত হয়েছেন।
এখন পর্যন্ত কোনও গোষ্ঠীই এ হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে তালেবানের এক নেতার ভাইয়ের মৃত্যুর প্রতিশোধ হিসেবে এ হামলা চালানো হয়েছে।
তালেবান ও ইসলামিক স্টেট গ্রুপ সহ সুন্নি মুসলিম জঙ্গিরা আফগানিস্তান ও পাকিস্তানের শিয়া হাজারা সংখ্যালঘুদের বারবার টার্গেট করেছে।

এই বিভাগের আরও খবর

  পাক-আফগান সীমান্তে হামলা, ৫ পাক সেনা নিহত

  ব্রাজিলে হাসপাতালে আগুন, নিহত-১১

  আজাদ কাশ্মীর দখলে প্রস্তুত ভারতীয় সেনারা-জেনারেল বিপিন

  নাইজেরিয়ার আশুরার মিছিলে পুলিশের গুলি, নিহত-১২

  লিংলিং কেড়ে নিল ৫ প্রাণ, ৪৬০ ঘর উজাড়

  কানাডার হ্যালিফ্যাক্সে হ্যারিকেন ডোরিয়ানের আঘাত

  হ্যারিকেন ডোরিয়ানের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে-৪৩

  ইরাকে ইসরায়েল-মার্কিনপন্থীদের আতঙ্ক ‘ইলেকট্রনিক আর্মি’

  ‘আইএস জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে পাকিস্তান’- অভিযোগ আফগান রাজনীতিকের

  যুক্তরাষ্ট্রে যাত্রীবাহী নৌকায় আগুন, নিহত-১৫

  রোহিঙ্গাদের ওপর নৃশংসতায় জড়িত সেনাদের সাজা হবে-মিয়ানমার সেনাবাহিনী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?