সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ০৯:১৮:১৭

কাবুলে বিয়ে বাড়িতে ভয়াবহ হামলা, নিহত-৬৩

কাবুলে বিয়ে বাড়িতে ভয়াবহ হামলা, নিহত-৬৩

আন্তর্জাতিক ডেস্কঃ-আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছেন। এছাড়া এতে আহত হয়েছেন আরো ১৮২ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসির।
প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে জানায়, একটি বিয়ের অনুষ্ঠানের সময় আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়। শিয়া মুসলিম জনবহুল এলাকায় স্থানীয় সময় রাত ১১টার দিকে বিস্ফোরণটি ঘটে।
দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে হতাহতের সংখ্যা নিশ্চিত করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নসরাত রহিমি বলেন, অন্তত ৬৩ জন নিহত হয়েছেন এবং ১৮২ জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছেন।
বিয়ে অনুষ্ঠানে অংশ নেয়া মোহাম্মদ ফারাগ এএফপিকে বলেন, তিনি যখন মহিলাদের সেকশনে ছিলেন, তখন পুরুষদের এলাকায় বিকট বিষ্ফোরণের শব্দ শুনতে পান। এ সময় সবাই চিৎকার করে অনুষ্ঠানস্থল থেকে দৌঁড়ে বেড়িয়ে আসে। প্রায় ২০ মিনিট হল ধোঁয়ায় ঢেকে ছিল। বোমা বিস্ফোরণের দুই ঘন্টা পরে সেখান থেকে মৃতদেহ বের করে আনা হয়। পুরুষদের সেকশনের সবাই নিহত অথবা আহত হয়েছেন।
এখন পর্যন্ত কোনও গোষ্ঠীই এ হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে তালেবানের এক নেতার ভাইয়ের মৃত্যুর প্রতিশোধ হিসেবে এ হামলা চালানো হয়েছে।
তালেবান ও ইসলামিক স্টেট গ্রুপ সহ সুন্নি মুসলিম জঙ্গিরা আফগানিস্তান ও পাকিস্তানের শিয়া হাজারা সংখ্যালঘুদের বারবার টার্গেট করেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?