শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯, ০৮:৫৬:০১

নেপালে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে-৯০

নেপালে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে-৯০

আন্তর্জাতিক ডেস্কঃ-লাগাতার বৃষ্টিতে নেপালে বন্যায় প্রাণ হারিয়েছেন অন্তত ৯০ জন। নেপালে কাঠমান্ডু উপত্যকা এবং তরাই অঞ্চল বেশি প্লাবিত হয়েছে। গত বৃহস্পতিবার থেকে এই অঞ্চলে একটানা বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টিপাত হতে পারে আরো কয়েকদিন।
বন্যায় বাস্তুচ্যুত হয়েছে লাখ লাখ মানুষ। উদ্ধারের কাজে নামানো হয়েছে বহু প্লাটুন সেনা, ও আধা সেনা।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, নেপালের বন্যা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে। হিমালয়ের কোলে অবস্থিত এই দেশের দক্ষিণের অন্তত ২৫টি জেলা বন্যায় সব থেকে বেশি প্রভাব পড়েছে। ক্ষতিগ্রস্ত হাজার হাজার পরিবার। বৃষ্টির সঙ্গে শুরু হয়েছে ব্যাপক ভূমিধস। আর এই জোড়া বিপর্যয়ে প্রতি মুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।
নেপাল পুলিশ জানিয়েছে, বন্যা ভূমিধসে শতাধিক লোক আহত হয়েছে। এছাড়া ৩৫ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। বন্যা কবলিত এলাকাগুলোতে স্বাভাবিক জনজীবন থমকে গেছে। আপাতত বৃষ্টি থেকে পরিত্রাণের কোনো সম্ভাবনা নেই বলে আবহাওয়া দফতর জানিয়েছে। সেক্ষেত্রে পরিস্থিতির আরো অবনতি হওয়ার সম্ভাবনা প্রবল।-এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?