বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ০৬ জুলাই, ২০১৯, ০১:০৯:৪৪

ক্যালিফোর্নিয়ায় ফের শক্তিশালী ভূমিকম্প

ক্যালিফোর্নিয়ায় ফের শক্তিশালী ভূমিকম্প

আন্তর্জাতিক ডেস্কঃ-যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় স্থানীয় সময় শুক্রবার (৫ জুলাই) আবারো একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিক্টার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ১। ভূমিকম্পের প্রভাবে রাস্তা ও ভবনে ফাটল ধরেছে। বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
এর আগে বৃহস্পতিবার (৩ জুলাই) স্থানীয় সময় দুপুর ১টার দিকে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। গত দুই দশকের মধ্যে এটাই সবচেয়ে বড় ভূমিকম্প বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
সিএনএন এক প্রতিবেদনে জানায়, ভূমিকম্পের কেন্দ্রটি ছিল ঘটনাস্থল থেকে থেকে ১০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলে রিডগেক্রেস্ট এলাকায়। ভূমিকম্পের কারণে অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে। পাশাপাশি কিছু কিছু ভবন ও রাস্তায় ফাটল ধরেছে। বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে।
ফায়ার সার্ভিস জানিয়েছে, শহরজুড়ে আগুন নেভাতে কাজ করছে তারা। একইসঙ্গে স্বাস্থ্যসেবা দিচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, রিডগেক্রেস্ট এলাকায় অনেক বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।-সিএনএন

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?