সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ০৭ জুন, ২০১৯, ০৮:০৩:১৫

ভারতে প্রবল ধূলিঝড় এবং বজ্রপাতে নিহত-১৯

ভারতে প্রবল ধূলিঝড় এবং বজ্রপাতে নিহত-১৯

আন্তর্জাতিক ডেস্কঃ-ভারতের উত্তর প্রদেশে প্রবল ধূলিঝড় এবং বজ্রপাতে প্রাণ হারিয়েছেন ১৯ জন। আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন। শুক্রবার (৭ জুন) সকালে রাজ্যের ত্রাণ কমিশনের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের উপর দিয়ে বয়ে যায় প্রবল ধূলিঝড়।
ওই বিবৃতিতে বলা হয়, প্রবল ধূলিঝড় এবং বজ্রপাতে পড়ে মইনপুরিতে ৬ জন, এটাহ‌্ এবং কাসগঞ্জে ৬ জন, মোরাদাবাদ, বদায়ু, মথুরা, কনৌজ, সম্ভল এবং গাজিয়াবাদে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুর্যোগপূর্ণ পরিস্থিতি সামাল দিতে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্যের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এছাড়াও ক্ষতিগ্রস্তরা ঠিক মতো ত্রাণ পাচ্ছেন কিনা, তা পর্যবেক্ষণের জন্য সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী এবং জেলার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি।
জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর প্রদেশের বিভিন্ন এলাকার উপর দিয়ে বয়ে যায় প্রবল ধূলিঝড় ও বজ্রপাত। এর ফলে উপড়ে পড়ে অসংখ্য গাছপালা। এমনকি বহু বাড়ির দেয়াল ভেঙে পড়ে ঝড়ের তাণ্ডবে। একইসঙ্গে ঘটে প্রাণহানি ও হতাহতের ঘটনা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?