মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২৯ মে, ২০১৯, ০১:১৫:৫৯

ক্রাইস্টচার্চে হতাহতদের ৬০ লাখ টাকা দিলেন সেই 'ডিম বালক'

ক্রাইস্টচার্চে হতাহতদের ৬০ লাখ টাকা দিলেন সেই 'ডিম বালক'

আন্তর্জাতিক ডেস্কিঃ-নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য এক লাখ অস্ট্রেলীয় ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬০ লাখ টাকা) সহায়তা দিয়েছে ‘ডিম বালক’ হিসেবে খ্যাতি পাওয়া সেই অস্ট্রেলীয় কিশোর।
অভিবাসী মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় গত মার্চ মাসে অস্ট্রেলিয়ার চরম ডানপন্থী সেনেটর ফ্রেসার অ্যানিং-এর মাথায় ডিম ভেঙে বিশ্বব্যাপী 'ডিম বালক' হিসেবে পরিচিত পায় ১৭ বছর বয়সী উইল কনোলি।
এরপর কিশোর উইল কনোলির জন্য অনলাইনে অর্থ সংগ্রহ অভিযান শুরু হয়, যাতে করে সে আরো 'ডিম কিনতে পারে' এবং তার আইনগত সহায়তার খরচ মেটাতে পারে। কিন্তু ওই ঘটনায় পুলিশ তাকে আটক করলেও পরে সতর্ক করে ছেড়ে দেয়। ফলে আদালতে আইনি লড়াইয়ের মুখোমুখি হতে না হওয়ায় এ পর্যন্ত তার কাছে আসা প্রায় এক লাখ অস্ট্রেলীয় ডলার সে দান করার সিদ্ধান্ত নেয়।
মঙ্গলবার উইল কনোলি জানায়, অনলাইনে তার জন্য যে অর্থ সংগ্রহ করা হয়েছে তার সবটুকু তিনি নিউজিল্যান্ড চ্যারিটির কাছে হস্তান্তর করেছেন। আমি আশা করি যে এর মাধ্যমে এই ঘটনার শিকার ব্যক্তিদের জন্য কিছুটা হলেও স্বস্তি বয়ে আনবে।
গত মার্চ মাসে অস্ট্রেলিয়ার টেন নেটওয়ার্ককে দেয়া এক সাক্ষাৎকারে উইল কনোলি বলেন, "আমি বুঝতে পারছি যে আমি যা করেছি সেটা ঠিক হয়নি। কিন্তু এই ডিম মানুষকে একতাবদ্ধ করেছে।"

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?