বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ০১:০৭:১৬

সম্প্রীতির নজিরঃ অযোধ্যার সীতা-রাম মন্দিরে ইফতার

সম্প্রীতির নজিরঃ অযোধ্যার সীতা-রাম মন্দিরে ইফতার

আন্তর্জাতিকে ডেস্কঃ-রমজান মাসে ইফতারের আযোজন করল অযোধ্যার সীতা রাম মন্দির। বিভিন্ন ধর্মের বেড়াজাল ভেঙে মুসলিম সম্প্রদায়ের মানুষ মন্দির চত্বরে বসে ইফতার করলেন।
সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় মন্দিরের প্রধান পুরোহিত যুগল কিশোর জানান, এই নিয়ে তৃতীয়বারের মতো ইফতারের আয়োজন করা হয়েছে এই মন্দিরে। ভবিষত্যেও করা হবে। প্রত্যেক ধর্মের উৎসব এভাবেই প্রত্যেকের সমান উৎসাহের সঙ্গে পালন করা উচিত।
মন্দির কর্তৃপক্ষের এই ইফতার আয়োজনের সিদ্ধান্ত রীতিমত খুশি স্থানীয় মুসলিমরা। অবশ্য এই নজির নবরাত্রিতেও দেখা যায় অযোধ্যায়। স্থানীয় মসজিদে পালন করা হয় নবরাত্রি। ধুমধাম করে সব রকম রীতি মেনে নবরাত্রি পালনে হিন্দুদের সঙ্গেই মেতে ওঠেন সেখানকার মুসলমানরা।
সীতারাম মন্দিরে প্রতিদিন সন্ধ্যা বেলায় বসছে ইফতার। সারাদিন রোজা রেখে সাহারি পালন করছেন সেখানকার মুসলমান সম্প্রদায়ের লোক। মানবতা যে সব ধর্মের ঊর্ধ্বে- এ যেন তারই উৎকৃষ্ট প্রমাণ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?