শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১১ মে, ২০১৯, ০৭:৩৩:০২

তিউনিসিয়া উপকূলে ভয়াবহ নৌকাডুবি, ৭০ জনের মৃত্যু

তিউনিসিয়া উপকূলে ভয়াবহ নৌকাডুবি, ৭০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ-তিউনিসিয়ার উপকূলে শুক্রবার ভয়াবহ নৌকাডুবির ঘটনা বিপুল সংখ্যক মানুষের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনায় অন্তত ৭০ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।
তবে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) বলছে, এতে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ দুর্ঘটনা ও প্রাণহানির খবর নিশ্চিত করা হয়েছে।
এক বিবৃতিতে তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই অভিবাসীদের উদ্ধারে একটি মাছ ধরার নৌযান নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় নৌবাহিনী। নৌবাহিনী অন্তত ১৬ জনকে জীবিত উদ্ধারে্র সক্ষম হয়েছে।
ধারণা করা হচ্ছে, নৌকার যাত্রীরা সব সাব-সাহারা আফ্রিকা থেকে এসেছে। প্রতিবছর হাজার হাজার শরণার্থী ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার চেষ্টা করে এবং দুর্ঘটনার কবলে পড়ে। তথ্যসূত্র: বিবিসি, গার্ডিয়ান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?