সোমবার, ১৯ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ০৬ মে, ২০১৯, ০৮:৪৯:৪৪

২০০ হুজুরকে শ্রীলংকা ছাড়ার নির্দেশ

২০০ হুজুরকে শ্রীলংকা ছাড়ার নির্দেশ

ডেস্ক রিপোর্টঃ-ইস্টার হামলার পর নিরাপত্তা ব্যবস্থায় কঠোরতা আরোপের অংশ হিসাবে ৬০০ বিদেশিকে দেশ থেকে ফেরত পাঠাল শ্রীলঙ্কা সরকার। যাদের মধ্যে প্রায় ২০০ জন ইসলামিক প্রচারক।
লঙ্কান স্বরাষ্ট্রমন্ত্রী বজিরা আবেওয়ার্দেনা জানিয়েছেন, দেশ ছেড়ে বেরিয়ে যেতে বলা এসব ধর্ম যাজকদের বৈধ ভাবেই দেশে প্রবেশ করানো হয়। কিন্তু বিস্ফোরণের পর তাদের ব্যাপারে খোঁজ নিয়ে দেখা যায় অনেকেরই ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া সত্ত্বেও তারা থেকে গিয়েছেন। তাই জরিমানা ধার্য করে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।
তিনি জানান, দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের ভিসা ব্যবস্থা খতিয়ে দেখে ধর্মীয় প্রচারকদের ভিসা প্রাপ্তির ক্ষেত্রে আরও কঠোর নিয়মের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বর্তমানে গোটা শ্রীলঙ্কা জুড়েই জরুরি অবস্থা জারি রয়েছে। কোনও সন্দেহভাজন ব্যক্তি দেখলেই গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে। সতর্ক করা হয়েছে দেশের তিন বাহিনীকে।
গেল ২১ এপ্রিল শ্রীলঙ্কায় ইস্টার সানডের প্রার্থনার সময় গির্জা, অভিজাত হোটেল ও কলম্বোর পার্শ্ববর্তী এলাকায় মোট আট জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। এ হামলায় এ পর্যন্ত কমপক্ষে ২৫৩ নিহত হয়। হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট-(আইএস) ও ন্যাশনাল তওহিদ জামাত-(এনটিজে)।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?