বৃহস্পতিবার, ২৩ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৫ এপ্রিল, ২০১৯, ০৮:০৫:১০

'ত্রিপোলিতে লড়াইয়ে ১২১ জন নিহত'

'ত্রিপোলিতে লড়াইয়ে ১২১ জন নিহত'

আন্তর্জাতিক ডেস্কঃ-বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু জানিয়েছে, লিবিয়ার রাজধানী ত্রিপোলির কাছে বিদ্রোহী নেতা খলিফা হাফতারের বাহিনী অভিযান শুরুর করার পর থেকে এ পর্যন্ত ১২১ জন নিহত হয়েছেন। রবিবার হু এ তথ্য জানিয়েছে। খবর পার্সটুডের
হাফতার বাহিনী ও জাতিসংঘ সমর্থিত সরকারের অনুগত সেনাদের মধ্যে সংঘর্ষে দু'পক্ষই অগ্রযাত্রার দাবি করছে তবে সাম্প্রতিক দিনগুলোতে বাস্তবে এর কোনো নমুনা দেখা যাচ্ছে না।
হু জানিয়েছে, গত ৪ এপ্রিল থেকে লড়াই শুরু হওয়ার পর এ পর্যন্ত ৫৬০ জন আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরো চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে। লড়াইয়ের ভেতরে দু'পক্ষই সংস্থার বহু কর্মী ও তাদের গাড়ির ওপর হামলা চালিয়েছে যার নিন্দা করেছে হু।
এর আগে শনিবার জাতিসংঘ মানবিক ত্রাণ সমন্বয় বিষয়ক কার্যালয় থেকে বলা হয়েছে, লিবিয়ার বিবদমান দ্র গ্রুপের সংঘর্ষে তিনজন স্বাস্থ্যকর্মী নিহত হয়েছেন।
২০১১ সালে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের অভিযানে লিবিয়ার নেতা মুয়াম্মার গাদ্দাফি নিহত হওয়ার পর তেল-সমৃদ্ধ দেশটিতে সংঘর্ষ-সহিংসতা লেগেই আছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?