মঙ্গলবার, ১৯ মার্চ ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০২:০৭:৩৪

কাশ্মীরে অভিযানের সময় চার ভারতীয় সেনাসহ নিহত-৫

কাশ্মীরে অভিযানের সময় চার ভারতীয় সেনাসহ নিহত-৫

আন্তর্জাতিক ডেস্কঃ-ফের সংঘর্ষে উত্তাল ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর। কাশ্মীরের পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর উপর হামলার রেশ কাটতে না কাটতে ফের হামলার ঘটনা ঘটেছে একই জায়গায়। বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে ভারতের নিরাপত্তাবাহিনীর সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। পুরো এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।
নিহতদের মধ্যে এক মেজরসহ ৪ সেনা রয়েছে। এতে বিচ্ছিন্নতাবাদী দলের দুজনকে আটক করা হয়েছে বলে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। এছাড়া এই সংঘর্ষে একজন সাধারণ নাগরিকও প্রাণ হারিয়েছেন।
খবরে বলা হয়েছে, সোমবার ভোরে পুলওয়ামার পিঙ্গলিনা গ্রামে ২-৩ জন বিচ্ছিন্নতাবাদী লুকিয়ে রয়েছে বলে খবর আসে। এমন সংবাদের ভিত্তিতে তল্লাশি অভিযান চালায় ভারতীয় সেনা। সেই সময় দু'পক্ষের মধ্যে ব্যাপকগুলির লড়াই চলে। এতে ৪ সেনা নিহত হন।
এখনও কয়েকজন লুকিয়ে রয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। মাঝরাত থেকেই শুরু হয়েছিল এই সংঘর্ষ।
জানা গেছে, সিআরপিএফের কয়েকজন জওয়ান দুই-তিনজন বিচ্ছিন্নতাবাদী যোদ্ধাকে ঘিরে তল্লাশি অভিযান চালাতে শুরু করে।এরপর উভয় তরফ থেকেই গোলাগুলি চলতে থাকে ও তা প্রায় মাঝরাত পর্যন্ত চলে। পুলিশ সূত্র থেকে জানা গেছে এই সংঘর্ষের জন্য একজন সাধারণ নাগরিকও প্রাণ হারিয়েছেন।
গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।
এমন হামলায় জেরে ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। তথ্যসূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?