রবিবার, ১৮ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:১৫:৪৬

দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দাবানলের আগুন, বিপাকে দমকল বাহিনী!

দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দাবানলের আগুন, বিপাকে দমকল বাহিনী!

আন্তর্জাতিক ডেস্কঃ-দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দক্ষিণ দ্বীপের দাবানলের আগুন। ছয়দিন আগে নেলসন শহরের কাছে শুরু হওয়া দাবানলটি এখন অগ্রসর হচ্ছে ওয়েকফিল্ড শহরের দিকে। জীবন বাঁচাতে সরিয়ে নেওয়া হয়েছে কয়েক হাজার অধিবাসীকে। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে দমকল বাহিনী।
সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে এবং প্রায় ৩ হাজার লোককে তাদের বাড়ি থেকে সরিয়ে তাসমান শহরে নেওয়া হয়েছে। এই দাবানলকে ১৯৫৫ সালের পর থেকে দেশটিতে সবচেয়ে ভয়াবহ হিসেবে বলা হচ্ছে।
আগে থেকেই প্রবল বাতাসের হতে পারে জানিয়ে কর্তৃপক্ষ বলেছিল, রবিবার দাবানলটি বিপজ্জনক দিকে যেতে পারে। দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সেটি দাবানল জোনে নাও হতে পারে।
এ ব্যাপারে নেলসনের এমপি নিক স্মিথ বলেন, পুরো অঞ্চলটি শুষ্ক ছিল এবং এখানে প্রায় ৭০ হাজার অধিবাসী ছিল। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে ২৩টি হেলিকপ্টার এবং দু’টি বিমান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?