বুধবার, ২০ মার্চ ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ০৬ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:৫২:২০

বন্দুক আর গো-রক্ষক দিয়ে দেশ চলে না-মমতা

বন্দুক আর গো-রক্ষক দিয়ে দেশ চলে না-মমতা

ডেস্ক রিপোর্টঃ-ফের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজীব কুমার সংক্রান্ত মামলায় মঙ্গলবার সুপ্রিম কোর্টের নির্দেশ জানার মমতা বন্দ্যোপাধ্যায় তার প্রতিক্রিয়া জানানোর সময় মোদি সরকারের কড়া সমালোচনা করেন।
মমতা বলেন, নরেন্দ্র মোদি ও তার দলের এ বার বোঝা উচিত, শুধু বন্দুক আর গো-রক্ষক দিয়ে দেশ চলে না। দেশ সংবিধান দিয়ে চালাতে হয়।
রাজীব কুমার সংক্রান্ত মামলায় প্রতিক্রিয়া হিসেবে মমতা জানান, ‘আমাদের অফিসারেরা এবং সাধারণ মানুষ এ বার নিশ্বাস ফেলার একটা জায়গা পাবেন। মমতার কথা, ‘গণতন্ত্র ও সংবিধান ধ্বংস করতে উদ্যত দেশের শাসকদের ঔদ্ধত্যের বিরুদ্ধে এই রায়। দেশের সংবিধান এর ফলে সুরক্ষিত থাকবে।
ধর্মতলার ধর্নামঞ্চ থেকে এ দিন তিনি বলেন, রাজীব কুমারকে গ্রেফতার করা হবে না। আদালতের এই নির্দেশে আমরা কৃতজ্ঞ। মোদির বিরুদ্ধে ২০১৯-এ আমাদের লড়াই আরও শক্তিশালী হল। নরেন্দ্র মোদি ও তার দল যে ক্ষমতায় ফিরবে না, সেই বার্তা মানুষের কাছে পৌঁছে গিয়েছে। আজকের রায় দেশের জনতার জয়, রাজ্যবাসীর নৈতিক জয়, সংবিধানের জয়।
এছাড়া তদন্তে সহযোগিতার জন্য কলকাতার পুলিশ কমিশনারকে আদালত যে নির্দেশ দিয়েছে, তাকেও স্বাগত জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, ‘রাজীব কথা বলতে সব সময় রাজি এবং তা তিনি পাঁচ বার সিবিআইকে জানিয়েছিলেন। ওরা উত্তর দেওয়ার প্রয়োজন মনে করেনি।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?