রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৯ আগস্ট, ২০১৮, ০৮:৫৫:৪২

নাইজারে বন্যায় ২২ জনের প্রাণহাণি

নাইজারে বন্যায় ২২ জনের প্রাণহাণি

ডেস্ক রিপোর্টঃ-নাইজারে প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় ২২ জনের প্রাণহানি ও আরো কয়েক হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।
বুধবার রাতে সরকারি টেলিভিশনে নাইজারের মানবিক কার্যক্রম বিষয়ক মন্ত্রী লুয়ান মাগাদজি বলেন, বন্যায় ৪৯ হাজার ৮শ ৪৫ জন আক্রান্ত এবং ২২ জন প্রাণ হারিয়েছে। এছাড়া তিন হাজারেরও বেশি বাড়িঘর ধ্বংস এবং প্রায় ৪ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়ে গেছে।
মন্ত্রী বলেন, চলতি মাসের গোড়ার দিকে শুরু হওয়া ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় দক্ষিণাঞ্চলের মারাদি ও দিফা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজধানী নিয়ামির প্রায় ২ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে।
অঞ্চলটিতে ২০১২ সাল থেকে চরম পুষ্টিহীনতা বিরাজ করছে। বুরকিনা ফাসো, শাদ, মালি, মৌরিতানিয়া, নাইজার ও সেনেগালে প্রায় ৬০ লাখ লোক চরম খাদ্য সংকটে রয়েছে। এই অঞ্চলে পুষ্টিহীনতায় ভুগছে ১৬ লাখ শিশু ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?