রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৭ আগস্ট, ২০১৮, ০৭:৫৮:৫২

লম্বক ভূকম্প: মসজিদের ধ্বংসস্তুপে অক্ষত মুসল্লি!

লম্বক ভূকম্প: মসজিদের ধ্বংসস্তুপে অক্ষত মুসল্লি!

আন্তর্জাতিক ডেস্কঃ-ইন্দোনেশিয়ায় ভূমিকম্পের ২ দিন পর সম্পূর্ণ বিধ্বস্ত একটি মসজিদের ধ্বংসস্তুপ থেকে উদ্ধার হয়েছেন এক মুসল্লি। মঙ্গলবার ভূমিকম্প দূর্গত লম্বক দ্বীপের উত্তরাঞ্চলে সেনাবাহিনীর সহায়তায় তাকে মসজিদ থেকে বের করে আনা হয়। খবর এপির।
একজন সৈন্যের ধারণ করা ভিডিওতে দেখা যায় ওই মুসল্লিকে জীবিত পেয়ে ‘আল্লাহর শুকরিয়া’ ‘আল্লাহর শুকরিয়া’ বলে উদ্ধারকর্মীরা চিৎকার করছেন। জাবালে নুর নামে ওই মসজিদ থেকে মুসল্লিটিকে বের করার সাথে সাথে আরেকজন সৈন্য তাকে বলেন, ‘আপনি এখন নিরাপদ’।
রবিবার রাতে ৭ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে লম্বক দ্বীপের উত্তরাঞ্চল সম্পূর্ণ বিধ্বস্ত হয়। এতে হাজার হাজার ভবন বিধ্বস্ত হয়েছে। আক্রান্ত সব এলাকায় এখনও পৌঁছাতে পারেনি উদ্ধারকর্মীরা।
ভূমিকম্পে ব্যাপক ক্ষতিগ্রস্ত লম্বক দ্বীপে জরুরি সহায়তা পাচ্ছে না স্থানীয়রা। এ পর্যন্ত মৃতের সংখ্যা ৯৮ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে স্থানীয় কৃর্তৃপক্ষ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?