মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ০৯ জুলাই, ২০১৮, ০৭:৩৫:৫৯

ভয়ঙ্কর রূপ নিয়েছে জাপানের বন্যা, মৃতের সংখ্যা বেড়ে শতাধিক

ভয়ঙ্কর রূপ নিয়েছে জাপানের বন্যা, মৃতের সংখ্যা বেড়ে শতাধিক

ডেস্ক রিপোর্টঃ-জাপানের পশ্চিমাঞ্চলে বন্যা ও ভূমিধসে ১শ’র বেশি প্রাণহানি হয়েছে বলে দেশটির সরকারি এক মুখপাত্র বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন। এছাড়া দেশটির স্থানীয় সংবাদমাধ্যম বলছে, বন্যা ও ভূমিধসের কারণে এখন পর্যন্ত কমপক্ষে ৫০ জন নিখোঁজ রয়েছেন। পাশাপাশি, নদীর পানি বেড়ে যাওয়ায় ২০ লাখ মানুষকে উদ্ধারের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
এ ব্যাপারে দেশটির এক আবহাওয়া কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, এর আগে আমরা এরকম বৃষ্টিপাত দেখিনি। এবারের বৃষ্টিপাত আগের সব রেকর্ডকে ছাড়িয়েছে। উদ্ধারকাজ চলছে। সোমবার সকাল থেকে উদ্ধারকারীরা আবারও উদ্ধার কার্যক্রম শুরু করেছে। অঞ্চলটি প্রচুর কর্দমাক্ত হলেও তারা নিখোঁজদের উদ্ধারে নেমেছে।
ওকাইয়ামা অঞ্চলের এক সরকারি কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, পানির উচ্চতা এখন কমে যাচ্ছে। ফলে আশা করা যাচ্ছে, উদ্ধারকর্মীরা হেঁটেই দুর্গম অঞ্চলগুলোতে যেতে পারবেন।
উল্লেখ্য, শিকোকু দ্বীপের মটোইয়ামা শহরে শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত একদিনে ৫৮৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?