শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮, ০৮:৪৭:৫০

কলম্বিয়া সীমান্তে সামরিক অভিযানে ১৬ ফার্ক সদস্য নিহত

কলম্বিয়া সীমান্তে সামরিক অভিযানে ১৬ ফার্ক সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ-কলম্বিয়ার ভেনিজুয়েলা সীমান্তবর্তী এলাকায় সামরিক অভিযানে সাবেক গেরিলা গোষ্ঠী ফার্কের ১৬ ভিন্নমতাবলম্বী সদস্য নিহত হয়েছে। বুধবার দেশটির সেনাবাহিনী একথা জানিয়েছেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।
কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্তোস টুইটারে বলেন, আমরা এসব অপরাধীর বিরুদ্ধে আমাদের নজরদারি কমাবো না। প্রতিরক্ষামন্ত্রী লুইস কার্লোস বিলেগাস সাংবাদিকদের বলেন, এ অভিযানে বিদ্রোহী কমান্ডার অ্যালেক্স রেন্ডন নিহত হয়ে থাকতে পারেন।
সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, কলম্বিয়ার আরাউকা অঞ্চলের ফরটুল পৌর এলাকায় এ অভিযান চালানো হয়। গ্রুপটি ওই এলাকার স্থানীয় একটি হাসপাতাল, তেল স্থাপনা ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে হামলা চালায়।
গ্রুপটি ন্যাশনাল লিবারেশন আর্মির বা ইএলএন স্থানীয় নেতাদের নিয়ে গঠিত। তারা আরাকুয়া, বোয়াকা ও কাসানার অঞ্চলের মাদক পাচারের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা চালায়। এর পাশাপাশি তারা চাঁদাবাজি, অস্ত্র পাচার ও সন্ত্রাসী হামলার পরিকল্পনাও গ্রহণ করে। বাসস।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?