বুধবার, ২২ মে ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০৪ ডিসেম্বর, ২০১৮, ০৭:১১:২৬

বিক্ষোভকারীদের তোপের মুখে অবশেষে জ্বালানি তেলের ওপর কর কমাচ্ছে ফ্রান্স

বিক্ষোভকারীদের তোপের মুখে অবশেষে জ্বালানি তেলের ওপর কর কমাচ্ছে ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্কঃ-বিক্ষোভকারীদের তোপের মুখে অবশেষে জ্বালানি তেলের ওপর কর কমাচ্ছে ফ্রান্স প্রশাসন। দেশটির পক্ষ থেকে মঙ্গলবার (৪ ডিসেম্বর) রয়টার্সকে এই তথ্য জানানো হয়।
ফ্রান্স সরকারের ঊর্ধ্বতন এক কর্মকর্তা রয়টার্সকে জানান, 'প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ জ্বালানি তেলের দাম কমানোর ঘোষণা দিতে পারেন।'
জ্বালানি তেলের ওপর কর বাড়ানো এবং জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সে গত দুই সপ্তাহ ধরে বিক্ষোভ অব্যাহত রয়েছে। ফ্রান্সের ইতিহাসে গত এক দশকেরও বেশি সময়ের মধ্যে এটিই সবচেয়ে বড় বিক্ষোভ।
গত শনিবার মুখোশপরিহিত বিক্ষোভকারীরা প্যারিসের রাজপথে বেশ কয়েকটি যানবাহন ও ভবনে আগুন ধরিয়ে দেয়। রাস্তায় তুমুল সহিংসতার পর রবিবার সরকারের মুখপাত্র গ্রিভাউক্স ইউরোপ-১ রেডিওকে বলেন, আমরা এমন পদক্ষেপ নেওয়ার কথা ভাবছি যাতে এ ধরনের ঘটনা আর ঘটতে না পারে।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেন, এমনটা চলতে পারে না যে প্রতি সপ্তাহান্তেই একটি করে বৈঠক করা হবে বা সহিংসতার জন্য প্রার্থনাসভার আয়োজন করতে হবে। তথ্যসূত্র: রয়টার্স।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?