সোমবার, ২৮ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১২ মে, ২০১৮, ০১:১৯:৫০

বিশ্ব গণমাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১

বিশ্ব গণমাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১

আন্তর্জাতিক ডেস্কঃ-বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণের মধ্যে দিয়ে ৫৭তম দেশ হিসেবে স্যাটেলাইট বিশ্বে নাম লিখিয়েছে বাংলাদেশ। এ খবর আন্তর্জাতিক গণমাধ্যমেও বেশ গুরুত্বের সঙ্গে প্রচার করেছে।
বার্তা সংস্থা এএফফি’র বরাত দিয়ে ভারতের এনডিটিভি তাদের খবরে স্যাটেলাইটটির বর্ণনা দিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে। পার্শবর্তী বিভিন্ন দেশও এ স্যাটেলাইটের সেবা পেতে পারে বলেও সংবাদে উল্লেখ করা হয়।
বার্তা সংস্থা রয়টার্সের খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য উদ্ধৃত করে বলা হয়, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মধ্য দিয়ে আজ আমরা মহাকাশে বাংলাদেশের পতাকা উত্তোলন করেছি। এটা বাংলাদেশের বাংলাদেশের অগ্রগতির ধারাবাহিকতার আরেকটি মাইলস্টোন।
মার্কিন সংবাদ মাধ্যম সিএনএনএ’র খবরে বলা হয়, স্যাটেলাইটটি বাংলাদেশ ছাড়াও ওই অঞ্চলে টিভি ইন্টার ও অন্যান্য টেলিকম সেবা দেবে। এছাড়া যুক্তরাষ্ট্রের ফক্স নিউজসহ আরও অন্যান্য আন্তর্জাতিক গণমাধ্যম বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে।
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার উৎক্ষেপণ স্টেশন থেকে শুক্রবার দিবাগত রাত ২টা ১৪ মিনিটে ফ্যালকন ৯ রকেট উৎক্ষেপণ করা হয় বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। এটি কক্ষপথে পৌঁছাতে নির্ধারিত ৩৩ মিনিট সময় নেয়। এর কিছুক্ষণ পর ভূ-পৃষ্টে ফিরে এসেছে রকেটটি।

এই বিভাগের আরও খবর

  ব্রিটেনের দক্ষিণাঞ্চলে ৪ ঘন্টায় ১৫ হাজার বজ্রপাত

  বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ভাস্কর্য হতে যাচ্ছে 'গারুদা বিষ্ণু কাঞ্চন

  কঙ্গোতে নৌকাডুবিতে ৫০ জনের মৃত্যু

  ইয়েমেনের সকোত্রায় ঘূর্ণিঝড় মেকুনুর আঘাতে নিখোঁজ-১৯

  ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, নিখোঁজ-৭

  রাখাইনে ৯৯ হিন্দুকে হত্যা করেছে আরসা-অ্যামনেস্টি

  রোহিঙ্গাদের জন্য হাসপাতাল নির্মাণের প্রস্তাব ভারতের

  দামেস্কে আইএস বিরোধী অভিযান পুনরায় শুরু করেছে সিরিয় বাহিনী

  বিশ্বের ষষ্ঠ ধনী দেশ ভারত

  কিউবায় বিমান বিধ্বস্ত; ব্ল্যাক বক্স উদ্ধার

  কিউবায় বিমান বিধ্বস্তে শতাধিক যাত্রী নিহতঃ দুই দিনের রাষ্ট্রীয় শোক

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?