মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১১ মে, ২০১৮, ০৮:২৬:৫৯

মোদিকে হত্যার ছক কষেছিল আইএস!

মোদিকে হত্যার ছক কষেছিল আইএস!

ডেস্ক রিপোর্টঃ-ইসলামিক স্টেট (আইএস) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক কষেছিল বলে জানিয়েছে গুজরাতের সন্ত্রাস দমন শাখা। গত বছরের অক্টোবর মাসে গুজরাতের আঙ্কেলেশ্বর থেকে আইএস জঙ্গি সন্দেহে ২ জনকে গ্রেফতার করে পুলিশ। সেই মামলার চার্জশিটে মোদিকে হত্যার ছক কষা হয় বলে উল্লেখ আছে।
সন্ত্রাস দমন শাখা আটককৃত মির্জা ও মোহম্মদ কাশিম স্টিম্বারওয়ালার বিরুদ্ধে চার্জশিট দেয়। এতে মির্জার হোয়াটস অ্যাপ চ্যাটের কথা উল্লেখ রয়েছে। হোয়াটস অ্যাপে ‘ফেরারি’ নামে একজনের সঙ্গে কথা হচ্ছিল। মোদির নাম নিয়েই তাকে স্নাইপার রাইফেল দিয়ে গুলি করার কথা বলা হয়। এই কথোপকথনটি ২০১৬ সালের ১০ সেপ্টেম্বরের।
এছাড়া আরও একটি হোয়াটস অ্যাপ চ্যাটে ২০১৬ সালের ২৬ জুলাই পাওয়া তথ্য অনুযায়ী, রাশিয়ান পিস্তলের কথা উল্লেখ করে ফেরারি, মির্জা উত্তর দেয় ‘পিস্তলটি আমার চাই’। এছাড়া দেশে আসা বিদেশি পর্যটকদের উপর হামলার ছকও করা হয়।
আটককৃত মোহম্মদ কাশিম ও মির্জার সরাসরি ইসলামি স্টেটের সদস্য না হোলেও, জঙ্গি ভাবনায় প্রভাবিত বলে দাবি এটিএসের।
জানা যায়, মোহম্মদ কাশিম আঙ্কেলেশ্বরের একটি গবেষণাগারে প্রযুক্তি কর্মী হিসেবে কাজ করতেন। অন্যদিকে সুরাট জেলা আদালতের আইনজীবী ছিল মির্জা। ২ জনের সঙ্গেই আবদুল্লা আল-ফয়জাল নামে এক ধর্মপ্রচারকের যোগাযোগ ছিল। এদের সঙ্গে অস্ত্র লেনদেন করত মির্জারা।
চার্জশিটে জামাইকার নাগরিক ফয়জালের নাম রয়েছে। পাশাপাশি, রয়েছে সাফি আর্মার নামে এক আইএস জঙ্গির নাম, যাকে চার্জশিটে পলাতক বলা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?