মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৭ মে, ২০১৮, ০১:২৩:২০

নাইজেরিয়ায় মিলিশিয়া ও ডাকাতদের মধ্যে সংঘর্ষে নিহত-৪৫

নাইজেরিয়ায় মিলিশিয়া ও ডাকাতদের মধ্যে সংঘর্ষে নিহত-৪৫

আন্তর্জাতিক ডেস্কঃ-নাইজেরিয়ার উত্তরাঞ্চলে সশস্ত্র ডাকাত ও মিলিশিয়াদের মধ্যে সংঘর্ষে ৪৫ জন নিহত হয়েছেন। রবিবার পুলিশ ও স্থানীয় এক মিলিশিয়া এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক নিরাপত্তা কর্মী বলেন, ‘জঙ্গল থেকে ৪৫টি লাশ উদ্ধার করা হয়েছে। ডাকাতরা গ্রামটিতে হামলা চালালে মিলিশিয়ারা তাদের ওপর পাল্টা হামলা চালায়।’
গবাদি পশু চুরির ঘটনাকে কেন্দ্র করে দেশটির প্রত্যন্ত অঞ্চলে প্রায় এ ধরণের ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটে।  কাদুনা রাজ্যের গোয়াস্কা গ্রামে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে এসব লোক নিহত হয়। নিহতদের মধ্যে শিশুও রয়েছে।
তিনি আরো বলেন, ‘হামলাকারীরা পার্শ্ববর্তী জামফারা রাজ্য থেকে আসে। তারা অবশ্যই সশস্ত্র ডাকাত ছিল। এরা বিরনিন গোয়ারি এলাকার বাসিন্দাদের মধ্যে ভীতির সঞ্চার করেছে।’
কাদুনা রাজ্য পুলিশ প্রধান অস্টিন আইওয়ার এ হামলার খবর নিশ্চিত করে বলেন, ‘সেখানে মিলিশিয়া ও ডাকাত দলের মধ্যে সংঘর্ষ হয়েছে। মিলিশিয়ারা স্থানীয়ভাবে অনেক শক্তিশালী।’ বাসস।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?