মঙ্গলবার, ২৩ এপ্রিল ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০৬ নভেম্বর, ২০১৮, ১২:১৫:১০

ভারতে পুলিশের ‍গুলিতে নারীসহ ৫ মাওবাদী নিহত

ভারতে পুলিশের ‍গুলিতে নারীসহ ৫ মাওবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ-ভারতের ওড়িশার মালকানগিরিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৫ মাওবাদী নিহত হয়েছে। তাঁদের মধ্যে দু’জন নারীও রয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।
ওড়িশার অতিরিক্ত ডিজিপি (মাওবাদী দমন) আরপি কোচে জানান, সোমবার মাওবাদী দমনকারী একটি বিশেষ দল দু’ভাগে হয়ে ওড়িশার বেজিংওয়াড়া জঙ্গলে অভিযান চালায়। তখনই মাওবাদীদের সঙ্গে সংঘর্ষ বাধে তাদের। দু’পক্ষের গুলি বিনিময় শুরু হয়। এতে পাঁচ মাওবাদীর মৃত্যু হয়েছে। ওই এলাকা থেকে দু’টো ইনসাস রাইফেল, একটা এসএলআর, একটা ৩০৩ রাইফেল এবং একটা হ্যান্ড গ্রেনেড বাজেয়াপ্ত করেছে পুলিশ।
পুলিশ সূত্রে খবর, নিহতরা প্রত্যেকেই কালিমেলা দালাম ডিভিশনের মাও নেতা রণদেবের দলের লোকজন। পুলিশের সঙ্গে যখন মাওবাদীদের সংঘর্ষ চলছিল, সে সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন রণদেবও। কিন্তু তাঁকে ধরা যায়নি। ঘটনাস্থল থেকে চম্পট দিয়েছেন বলে পুলিশের অনুমান।
ওড়িশা পুলিশের ডিজিপি আরপি শর্মা বলেন, ‘গত তিন বছরে মাওবাদী দমনের সবচেয়ে বড় অভিযান ছিল এটা। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি।’ ওই এলাকার আরও মাওবাদী লুকিয়ে রয়েছে বলে ধারণা পুলিশের।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?