বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০১ মে, ২০১৮, ০৮:২৫:৪৫

সুড়ঙ্গপথে যুক্ত হবে বাংলাদেশ-নেপাল

সুড়ঙ্গপথে যুক্ত হবে বাংলাদেশ-নেপাল

ডেস্ক রিপোর্টঃ-সুড়ঙ্গপথে যুক্ত হতে চলেছে বাংলাদেশ ও নেপাল। দেশ দু'টির মধ্যে সবচেয়ে কম দীর্ঘ রুটের পাশাপাশি এই সুরঙ্গ নির্মাণ হবে। কাঠমান্ডুতে অনুষ্ঠিত চীন ও দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের ছোট ও মাঝারি আকারের এন্টারপ্রাইজগুলোর তৃতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান নেপালের শিল্প ও বাণিজ্য মন্ত্রী, মাত্রিকা প্রসাদ যাদব।
তিনি বলেন, নেপাল একটি স্থলবেষ্টিত ও কম উন্নত দেশ। বৈশ্বিক রাস্তা সংযোগের সঙ্গে সরাসরি যুক্ত হওয়া তাদের জন্য কঠিন। এ বিষয়ে তিনি, সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় দেশ দু’টি পানিপথে যুক্ত হওয়া বিষয়ক সমঝোতার কথা উল্লেখ করেন। তিনি বলেন, চীনের সঙ্গেও সুসম্পর্ক রয়েছে নেপালের। তিনি দক্ষিণ এশীয় দেশগুলোকে নেপালে বিনিয়োগ করার আহবান জানান।
যাদব বলেন, দক্ষিণ এশীয়া সকল দেশের জন্য অভিন্ন বাজারে পরিণত হয়েছে। কিন্তু, অন্যান্য দেশে বাজারে স্থান করে নিতে পারেনি। ফুলতে থাকা বাণিজ্য ঘাটতি কমিয়ে আনতে আমাদেরকে অবশ্যই আমাদের পণ্যের প্রচারণা চালানো উচিত।
দিনব্যাপী সম্মেলনটিতে সবমিলিয়ে ১৫০জন উদ্যোক্তা অংশ নেন।

  0

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?