সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮, ০১:০৩:১৭

বিধ্বস্ত বিমানের মূল কাঠামো খুঁজে পাওয়া যাবে-ইন্দোনেশিয়ার সেনা প্রধান

বিধ্বস্ত বিমানের মূল কাঠামো খুঁজে পাওয়া যাবে-ইন্দোনেশিয়ার সেনা প্রধান

আন্তর্জাতিক ডেস্কঃ-ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর প্রধান হাদি তাহজান্ত বলেছেন, দেশটির বিধ্বস্ত বিমানের মূল কাঠামোর ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যাবে। এ ভয়াবহ বিমান দুর্ঘটনায় ১৮৯ জন নিহত হওয়ার আশংকা করার দুদিন পর তিনি এমন মন্তব্য করলেন।
হাদি তাহজান্ত বলেন, কর্তৃপক্ষ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, শনাক্তকরণ অত্যাধুনিক সোনার প্রযুক্তি (শব্দ তরঙ্গ পাঠানোর মাধ্যমে) ব্যবহার করে তারা বোয়িং ৭৩৭-ম্যাক্স বিমানটির অবস্থানের একটি এলাকা চিহ্নিত করতে পেরেছে। সোমবার এটি সাগরে বিধ্বস্ত হয়।
তিনি জাকার্তায় সাংবাদিকদের বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে জেটি ৬১০ বিমানের বিধ্বস্ত কাঠামো পড়ে থাকার নির্দিষ্ট স্থান আমরা চিহ্নিত করতে পারবো।
কর্তৃপক্ষ ফ্লাইট ডেটা রেকর্ডার খুঁজে পাওয়ার আশায় ৩০ থেকে ৪০ মিটার পানির নিচে ডুবে যাওয়া বিমানটির অবস্থান অনুসন্ধান করছে। আর এই ডেটা রেকর্ডার দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। খবর এএফপির।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?