সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৬ অক্টোবর, ২০১৮, ০১:১১:২৩

মিয়ানমার রোহিঙ্গা নিধন চালিয়ে যাচ্ছে-জাতিসংঘ

মিয়ানমার রোহিঙ্গা নিধন চালিয়ে যাচ্ছে-জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্কঃ-মিয়ানমার তাদের দেশে রোহিঙ্গাদের ওপর নির্মম অত্যাচার ও গণহত্যা চালিয়ে যাচ্ছে। বুধবার (২৪ অক্টোবর)  জাতিসংঘ তদন্ত কমিটির পক্ষ থেকে এই বার্তা জানানো হয়। খবর আল-জাজিরার।
জাতিসংঘ জানায়, মিয়ানমার রোহিঙ্গাদের ওপর নির্মম অত্যাচার ও গণহত্যা  আরো বাড়িয়েছে।
জাতিসংঘের ফ্যাক্ট- ফাইন্ডিং মিশনের প্রধান মারজুকি দারুসম্যান সাংবাদিকদের বলেন, মিয়ানমারে এখনো আড়াই লাখ থেকে ৪ লাখ রোহিঙ্গার ওপর নির্মম অত্যাচার চালিয়ে যাচ্ছে। সেখানে তাদের একটা কড়া শোষণের মধ্যে রাখা হয়েছে।
দারুসম্যান আরো বলেন, মিয়ানমার রোহিঙ্গা গোষ্ঠীকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করেছে, তাদেরকে সকল ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রেখেছে। সেখানকার সেনাবাহিনী রোহিঙ্গা মেয়ে ও মহিলাদের জোর পূর্বক ধর্ষণ করছে এবং গণহত্যা চালাচ্ছে। আর তারা এখনো সেটা চালিয়ে যাচ্ছে।
বিশ্বব্যাপী আন্তর্জাতিক সম্প্রদায়ের গভীরভাবে এ ব্যাপারে উদ্বিগ্ন হওয়া দরকার এবং শিগগিরই মিয়ানমারকে বিচারের আওতায় আনা উচিৎ বলে বলেন মারজুকি।
সূত্র: আল-জাজিরা/এনডিটিভি/ভয়েচ অব আমেরিকা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?