শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

শুক্রবার, ০৬ এপ্রিল, ২০১৮, ০৭:০৭:১১

ফিলিস্তিনিদের ওপর ফের ইসরাইলি হামলা, নিহতের সংখ্যা বেড়ে-২১

ফিলিস্তিনিদের ওপর ফের ইসরাইলি হামলা, নিহতের সংখ্যা বেড়ে-২১

আন্তর্জাতিক ডেস্কঃ-ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হত্যাযজ্ঞ থামছে না। জাতিসংঘ এবং ইউরোপীয় ইউনিয়ন হত্যাযজ্ঞ থামানোর আহবান জানালেও ইসরাইলি সেনাবাহিনী গতকাল বৃহস্পতিবার গাজায় ফিলিস্তিনিদের ওপর বিমান হামলা চালিয়েছে। এতে একজন নিহত হয়। এছাড়া গতকাল আহত আরেকজনের মৃত্যু হওয়ায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। খবর আল জাজিরা’র
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার গাজার সীমান্তের কাছে বিমান হামলা চালায় ইসরাইলি সেনাবাহিনী। এতে একজন নিহত হয়। আর গত শুক্রবার ইসরাইলি সেনার গুলিতে আহত একজন মারা গেছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন। গত সপ্তাহ থেকে গাজা সীমান্তে বিক্ষোভ করছে ফিলিস্তিনিরা। তারা তাদের ভূমি ফেরতের দাবি জানিয়েছে।
বেসামরিক এই আন্দোলনে ইসরাইলি বাহিনী গুলি চালালে হতাহতের সংখ্যা বেড়ে যায়। সেনাদের গুলিতে আহত হয়েছে দুই সহস্রাধিক। এদের চিকিত্সায় হিমশিম খাচ্ছেন হাসপাতালের চিকিত্সকরা। প্রয়োজনীয় সরঞ্জামের অভাবে চিকিত্সা দেওয়া সম্ভব হচ্ছে না বলে তারা জানিয়েছেন।
জাতিসংঘ এবং ইউরোপীয় ইউনিয়ন নিরপেক্ষ তদন্তের দাবি জানালেও ইসরাইল সেই দাবি প্রত্যাখান করেছে।

  0

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?