মঙ্গলবার, ২৩ অক্টোবর ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮, ০৭:৩৫:১৬

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল

ডেস্ক রিপোর্টঃ-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা বিচার কাজ চলার আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) আপিল বিভাগের সংশ্লিস্ট শাখায় এ আপিল দাখিল করা হয়। এতে হাইকোর্টের আদেশ স্থগিত চাওয়া হয়েছে।
এ প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, রবিবার আপিল শুনানির দিন ধার্যের জন্য চেম্বার আদালতে উপস্থাপন করা হবে। আমরা মনে করি, হাইকোর্টের আদেশে ন্যায় বিচার বঞ্চিত হয়েছেন আপিলকারী। এ কারণে ওই আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে।
খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কার্যক্রম চলার আদেশ দিয়েছিলো ঢাকার বিশেষ জজ আদালত-৫। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করেন বিএনপি চেয়ারপারসন। গত ১৪ অক্টোবর হাইকোর্ট ওই আবেদন খারিজ করে দিয়ে মামলার বিচার কার্যক্রম পরিচালনা করতে নিম্ন আদালতকে নির্দেশ দেয়।
হাইকোর্টের আদেশে বলা হয়, যখন কোনো অভিযুক্ত বিচার কাজে অসহযোগিতা করে তখন বিচার কার্যক্রমকে এগিয়ে নিতেই ফৌজদারি কার্যবিধির ৫৪০(ক) ধারায় আবেদন করা হয়ে থাকে। বিশেষ আদালত ওই আবেদন গ্রহন করে বেআইনি কোনো কিছু করেনি। এজন্য ওই আদালতের আদেশের বিরুদ্ধে করা আবেদন সরাসরি খারিজ করা হলো। একইসঙ্গে অভিযুক্ত আদালত বা অন্য যেখানেই থাকুক না কেন আগামী ধার্য তারিখ হতে মামলার বিচার কার্যক্রম পরিচালনার জন্য বিশেষ আদালতকে নির্দেশ দেয়া হলো।
ওই নির্দেশের পরই গত ১৬ অক্টোবর বিশেষ জজ আদালত দুদকের আবেদন মঞ্জুর করে চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য করে দেয়।
আদালত বলে, দীর্ঘ আড়াই বছর ধরে এই মামলাটি যুক্তিতর্ক পর্যায়ে রয়েছে। কিন্তু আসামি পক্ষ বারবার সময় নিয়ে তাতে অংশ না নিয়ে সময়ক্ষেপণ করছে। এ কারনেই আগামী ২৯ অক্টোবর মামলাটি রায় ঘোষণার জন্য রাখা হলো। এরপরই খালেদা জিয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করেন।

এই বিভাগের আরও খবর

  খুলে দেয়া হল বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতু

  তাইওয়ানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, নিহত-২২

  নাইজেরিয়ায় সাম্প্রদায়িক দাঙ্গায় নিহত-৫৫

  ভারতের পাঞ্জাব রাজ্যের দুর্ঘটনার দায় নিচ্ছে না কেউ, ক্ষোভে ফুঁসছে অমৃতসর

  ১০-১৫ সেকেন্ডেই ৩০০ মানুষের জমায়েত পরিণত হয় ছিন্ন-ভিন্ন দেহের স্তুপে

  রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে শুনানির অনুরোধ

  নিউ ইয়র্ক টাইমসের অনুসন্ধানঃ ফেসবুকে রোহিঙ্গা নিধনে উসকানি দিয়েছিল মিয়ানমার সেনাবাহিনী

  হারিকেন মাইকেলের আঘাতে নিহত কমপক্ষে-৩০

  মিয়ানমারে শান্তি আলোচনা শুরু

  চীনের সঙ্গে ৫০০ মিলিয়ন ডলারের প্রকল্প বাতিল মিয়ানমারের

  নেপালে নিহত পর্বতারোহীদের সন্ধানে অভিযান শুরু

  0

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?