বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮, ০৮:১৬:২৯

টেকনাফে ‘জাকরিয়ার ভবনে’ এক নির্মান শ্রমিকের মৃত্যু

টেকনাফে ‘জাকরিয়ার ভবনে’ এক নির্মান শ্রমিকের মৃত্যু

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-চার তলা ভবনের  ছাদ থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু’র খবর পাওয়া গেছে। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০ টায় টেকনাফ পৌরসভার ৪নং ওয়ার্ডের ইসলামাবাদ জাকারিয়া ম্যানশনে এ দূর্ঘটনা ঘটে। জকরিয়া ম্যানশনের  মালিক, টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালিয়া পাড়ার ছিদ্দিক আহমদের পুত্র জকরিয়া। নিহত শ্রমিকের নাম আমির হোসাইন (৩২)। সে কক্সবাজার সদরের টেকপাড়ার বাসিন্দা বলে জানা যায়।  
সুত্রে জানা যায়, ৪ তলা বিশিষ্ট ভাড়া বাসার চতুর্থ তলার ছাদের দেয়ালে কাজ করতে গিয়ে ফসকে মাটিতে পড়ে যায়। নির্মাণ শ্রমিককে গুরুত্বর রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্টার তাকে মৃত ঘোষনা করেন। বাসার কেয়ারটেকার নতুন পল্লান পাড়ার বাসিন্দা শামসুল আলম (০১৮১১৩৫৯৬৩৩) সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, বাড়ির মালিককে বিল্ডিং কোর্ড অনুযায়ী নির্মান সামগ্রী ব্যবহার করার জন্য  বারংবার বলা হলে ও সে নিয়মাবলী অনুসরন করতে অবহেলা করে। যার কারনে জীবনে ঝুঁকি নিয়ে শ্রমিকরা পেঠের দায়ে কাজ করে। ভবনের সত্বাধীকারী জাকারিয়ার মুঠোফোনে (০১৮১১৭৩১০৭৮) একাধিকবার ফোন করা হলে ও রিসিভ করেনি। অভিযোগ উঠেছে নিহত শ্রমিককে  ঐদিন তার ইচ্ছার বিরোদ্ধে জোরপূর্বক কাজ করতে বাধ্য করেছিল মালিক জকরিয়া।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়া বলেন বিষয়টি মাত্র শুনেছি। এব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?