রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮, ০৮:০৫:১২

হংকংয়ে দ্বিতল বাস উল্টে ১৮ জনের মৃত্যু

হংকংয়ে দ্বিতল বাস উল্টে ১৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ-হংকংয়ে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে একটি দ্বিতল বাস উল্টে গিয়ে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে ৫০ জন গুরুতর আহত হয়েছেন।
দেশটির নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে বিবিসি জানায়, দ্রুতগতিতে থাকা বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। যাত্রীদের কয়েকজন বাসের ভেতর থেকে বের হতে পারলেও অনেকেই আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা বাস কেটে তাদের উদ্ধার করে।
স্থানীয় একটি ঘোড়দৌড় অনুষ্ঠান শেষে দর্শক ও অনুষ্ঠানের কর্মীদের নিয়ে বাসটি ফিরছিল। বাসটির গতি খুব বেশি ছিল বলে জানা যায়। পুলিশ বেপরোয়া চালনার কারণে যাত্রী মৃত্যুর অভিযোগে বাসের চালককে আটক করেছে। চালকের বয়স ৩০ বছর।
সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে বলা হয়, নিহত ব্যক্তিদের মধ্যে ৩ জন নারী ও ১৫ জন পুরুষ রয়েছেন। আহত ব্যক্তিদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।
হংকংয়ে গণপরিবহন খুবই নিরাপদ। দেশটিতে সড়ক দুর্ঘটনার হার খুবই কম। ২০০৩ সালে একই ধরনের একটি লরি দুর্ঘটনায় ২১ জন নিহত হন। ওই ঘটনায় চালকের সাত মাসের কারাদণ্ড হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?