সোমবার, ২০ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০১ ডিসেম্বর, ২০১৭, ০৯:০৩:৩১

ঘুর্ণিঝড়ে ভারত ও শ্রীলঙ্কায় ১৬ জন নিহত, নিখোঁজ শতাধিক

ঘুর্ণিঝড়ে ভারত ও শ্রীলঙ্কায় ১৬ জন নিহত, নিখোঁজ শতাধিক

আন্তর্জাতিক ডেস্কঃ-ভারত ও শ্রীলঙ্কায় এক শক্তিশালী ঘুর্ণিঝড়ে অন্তত ১৬ জন নিহত ও আরও শতাধিক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। এর মধ্যে ভারতে ৯ জন ও শ্রীলঙ্কায় ৭ জন মারা গেছেন। ভারতের একজন কর্মকর্তা জানান, বহিঃসমুদ্রে দেশটির অন্তত শতাধিক নাবিক নিখোঁজ রয়েছেন। তাদের নিরাপদে উপকূলে ফেরা নিযে সংশয় দেখা দিয়েছে।
শ্রীলঙ্কায় ও ভারতের দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়ু ও কেরালা উপকূলে ১৩০ কিলোমিটার বেগে ঝড় আঘাত হানে। প্রচন্ড ঝড়ো হাওয়ায় হাজার হাজার গাছপালা উপড়ে যায়, বিদ্যুতের লাইন ভেঙ্গে পড়ে এবং সমুদ্র তীরবর্তী এলাকার বিভিন্ন স্থাপনার অনেক ক্ষতি হয়। ঝড়ের কারণে চেন্নাইয়ের স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।
এ ঘটনায় কর্তৃপক্ষ উদ্ধার তৎপরতা ও ত্রাণ বিতরণ ব্যবস্থার ওপর জোর দিয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এ দুই রাজ্যের সাতটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। উদ্ধারকর্মীরা ঘূর্ণিঝড়ে আক্রান্ত বিভিন্ন এলাকা থেকে ৮শ’র বেশী লোককে উদ্ধার করেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?