শুক্রবার, ১৯ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭, ০৯:০৩:৩৪

মার্কিন রণতরীর মহড়ায় যোগ দেবে দক্ষিণ কোরিয়া

মার্কিন রণতরীর মহড়ায় যোগ দেবে দক্ষিণ কোরিয়া

আন্তর্জাতিক ডেস্কঃ-দক্ষিণ কোরিয়ার যুদ্ধজাহাজ যুক্তরাষ্ট্রের তিনটি বিমানবাহী রণতরীর অংশগ্রহণে অনুষ্ঠেয় যৌথ সামরিক মহড়ায় যোগ দেবে। উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন করে শক্তি প্রদর্শনের অংশ হিসেবে তারা প্রশান্ত মহাসাগরের পশ্চিমাঞ্চলে এ মহড়া চালাতে যাচ্ছে। শুক্রবার সিউলের এক সামরিক কর্মকর্তা একথা জানান। খবর এএফপি’র।
বৃহস্পতিবার মার্কিন নৌবাহিনী জানায়, এ সামরিক মহড়ায় অংশ নিতে যাওয়া তিনটি জাহাজ ইউএসএস রোনাল্ড রিগান, ইউএসএস নিমিতজ ও ইউএসএস থিওডোর রুজভেল্ট প্রশান্ত মহাসাগরের পশ্চিমাঞ্চলে আন্তর্জাতিক জলসীমায় সমন্বিত এ মহড়া চালাবে। আগামী শনিবার থেকে মঙ্গলবারের মধ্যে এ সামরিক মহড়া শুরু হবে।
এক বিবৃতিতে মার্কিন প্যাসিফিক ফ্লীটের কমান্ডার স্কট সুইফট বলেন, ২০০৭ সালে এ অঞ্চলে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী এ ধরনের মহড়া চালায়।
সিউলের কর্মকর্তারা জানান, দক্ষিণ কোরিয়ার নৌবাহিনীর সাতটি জাহাজ এ যৌথ সামরিক মহড়ায় অংশ নেবে। তাদের এই সাত জাহাজের মধ্যে তিনটি ডেস্ট্রোয়ার ও চারটি ইস্কর্ট শিপ রয়েছে।
এদিকে পরমাণু ক্ষমতাধর দেশ উত্তর কোরিয়া তাদের সামরিক কৌশল বা ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাবে ওয়াশিংটন ও সিউলের এ ধরণের আগ্রাসী সামরিক মহড়ার বারবার নিন্দা জানিয়ে আসছে।
উল্লেখ্য, বুধবার ট্রাম্প যুক্তরাষ্ট্রকে ‘পরখ’ না করার ব্যাপারে উত্তর কোরিয়াকে হুশিয়ার করে দিলেও কিছুটা নরম সুরে তিনি পিয়ংইয়ংয়ের তরুণ নেতা কিম জং-উনকে একটি ‘সুন্দর ভবিষ্যতের পথ বেছে নেয়ার’ প্রস্তাব দেন।

এই বিভাগের আরও খবর

  কাজাখস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত-৫২

  মিয়ানমারে পুলিশের গুলিতে ৭ বৌদ্ধ নিহত

  ট্রাম্পের হুমকিকে 'পাগলের' চিৎকার বলে কটাক্ষ উত্তর কোরিয়ার

  কলম্বিয়ায় নির্মাণাধীন সেতু ধসে ১০ জনের মৃত্যু

  কাশ্মির সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি, নিহত ১০ সেনা

  রোহিঙ্গা মুসলিমদের হত্যার কথা স্বীকার মিয়ানমার সেনাবাহিনীর

  ভারতজুড়ে এলার্ট জারি, দিল্লির দায়িত্বে আধা সামরিক বাহিনী

  ভারতের উত্তর প্রদেশে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত

  চীনের উপকূলে ২ জাহাজের সংঘর্ষ, বাংলাদেশিসহ নিখোঁজ-৩২

  কঙ্গোয় ভয়াবহ বন্যা ও ভূমিধস, ৪৪ জনের প্রাণহানি

  কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত-১১, আহত-২৫

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?