মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯, ০৮:৫৯:১৫

ঈদের ছুটিতে কাপ্তাই লেকে নৌ ভ্রমণে পর্যটকদের ছিল উপচেপড়া ভীড়

ঈদের ছুটিতে কাপ্তাই লেকে নৌ ভ্রমণে পর্যটকদের ছিল উপচেপড়া ভীড়

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-পবিত্র কোরবাণী ঈদের ছুটি শুরু হয়েছে গত ৯ আগষ্ট শুক্রবার থেকে। টানা লম্বা ঈদের ছুটি। ঈদে সবাই প্রিয় জনের সাথে থাকতে যে যার গন্তব্যে গেছেন। তবে নিজ নিজ গন্তব্যে যাবার পাশাপাশি ঈদের ছুটিতে সবাই বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে বেড়াতেও ভুল করেননি। এবারের ঈদে অনেক বিনোদন কেন্দ্র পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। তবে কাপ্তাই উপজেলার বিভিন্ন বিনোদন কেন্দ্র গুলো এবারের ঈদে পর্যটকের ভীড়ে ভরপুর ছিল।
সরেজমিন পরিদর্শনে দেখা গেছে কাপ্তাই উপজেলার অন্যতম বিনোদন কেন্দ্র লেক প্যারাডাইস পিকনিক স্পট, প্যানোরমা জুম রেস্তোরা, প্রশান্তি পার্ক, বনশ্রী পর্যটন কেন্দ্রসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে পর্যটকের মিলনমেলা বসেছিল। প্রতিটি বিনোদন কেন্দ্রে পর্যটকে ঠাঁসা ছিল।
তবে এবারের ঈদে বাড়তি আকর্ষন ছিল কাপ্তাই লেকে নৌ ভ্রমণ। কাপ্তাই লেকের স্বচ্ছ পানিতে ইঞ্জিন বোর্ট সাজিয়ে নৌ ভ্রমণ করার জন্য অনেকে বোর্ট রিজার্ভ করেছেন বলে জানা গেছে। কাপ্তাই জেটিঘাট বোট চালক সমিতির সভাপতি মোঃ ইব্রাহিম জানান আমাদের কাছে বিভিন্ন আকারের ইঞ্জিন বোর্ট রয়েছে। সর্বনিম্ন ২৫ জন থেকে ২৫০ জন পর্যন্ত ধারণ ক্ষমতা রয়েছে এসব ইঞ্জিন বোর্টে। ঈদ উপলক্ষে বেশ কয়েকটি বোর্ট ভাড়া হয়েছে। অনেকে সারাদিনের জন্য বোর্ট ভাড়া করেছেন। রোদের তাপে যাতে মানুষের কষ্ট না হয় সে জন্য প্রতিটি বোর্টে সামিয়ানা টাঙ্গানো হয়েছে। বোর্টের ভেতরে এবং উপরে বসার জন্য পর্যাপ্ত সংখ্যক প্লাষ্টিকের চেয়ারও রাখা হয়েছে।
চট্টগ্রামের হালিশহর থেকে মিনহাজ উদ্দীন নামক এক ব্যক্তি জানান তাঁরা ঈদের পরদিন নৌ ভ্রমণের জন্য ২টি বোর্ট ভাড়া করেন। ঐ ২টি বোর্টে শতাধিক পর্যটক নিয়ে তাঁরা কাপ্তাই লেকে নৌ ভ্রমণ করেন বলে জানান। সীতাকুন্ড থেকে একটি বেসরকারি সংস্থার প্রায় তিনশ পর্যটক ঈদের ছুটিতে কাপ্তাই বেড়াতে আসেন বলে জানান শফিকুল কসিলাম। তাঁরা জুম রেস্তোরা, লেক প্যারাডাইস পিকনিক স্পট এবং প্রশান্তি পার্ক ভ্রমণ করেন। বিকালে তাঁরা এক ঘন্টার জন্য কাপ্তাই লেকে নৌ ভ্রমণও করেন। তবে কাপ্তাই বেড়ানোর মধ্যে নৌ ভ্রমণ ছিল তাঁদের কাছে বাড়তি আনন্দের।
বিনোদন কেন্দ্র প্রশান্তি পার্কের ম্যানেজার মোঃ মাসুদ তালুকদার জানান, প্রশান্তি পার্কে বিনোদনের পাশাপাশি এখানে পর্যটকদের জন্য চাহিদানুযায়ী খাবার পরিবেশনেরও ব্যবস্থা ছিল। সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য রয়েছে আকর্ষনীয় মঞ্চ। এবারের ঈদের ছুটিতে প্রায় প্রতিদিন পর্যটকরা এখানে আসেন বলে তিনি জানান। সেনাবাহিনী পরিচালিত কাপ্তাইয়ের আরো দুটি বিনোদন কেন্দ্র রয়েছে। এগুলো হলো পর্যটন কেন্দ্র ‘লেকশোর’ ও লেক ভিউ আইল্যান্ড। লেকশোর এবং লেক ভিউ আইল্যান্ড দুটি বিনোদন কেন্দ্র একেবারে কাপ্তাই লেক ঘেঁষা। দুর দুরান্ত থেকে পর্যটকরা এসব বিনোদন কেন্দ্রে এসে নির্মল আনন্দ উপভোগ করেন এবং ইচ্ছামত কাপ্তাই লেকে নৌ ভ্রমণে মেতে উঠেন।
এদিকে কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাছির উদ্দীন জানান, কাপ্তাইয়ে বেড়াতে এসে পর্যটকরা যাতে কোন ধরণের হয়রানির শিকার না হন সে জন্য পুলশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যাবস্থা ছিল। লম্বা ছুটিতে মানুষ পছন্দের বিনোদন কেন্দ্রে ইচ্ছামত ভ্রমণ শেষে যে যার গন্তব্যে যেতে পারায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

এই বিভাগের আরও খবর

  একটি ব্রীজের অভাবে পাঁচ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকার জমি বিরোধ নিয়ে প্রয়াত ডা.একে দেওয়ান পরিবারের সংবাদ সম্মেলন

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

  রাঙ্গামাটি ডিসি অফিস সংলগ্ন এলাকায় প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ ব্যক্তিকে জরিমানা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন বিষয়ক কৃষক প্রশিক্ষণ

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

  রুমার সামাখাল পাড়া থেকে ৬ জনকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন