সোমবার, ২৬ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ০৯ আগস্ট, ২০১৯, ০৮:২১:১২

বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি

বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি

ইশতিয়াক কামাল মুন্নাঃ-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শুক্রবার (৯ আগষ্ট) বিকেলে বাংলাদেশ রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু সভাপতিত্বে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখার সভাপতি রুহুল আমিন, রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ঝর্ণা খীসা, রাঙ্গামাটি জেলা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৌহিতা দেওয়ান প্রমুখ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করে বক্তারা বলেন, ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায় যেদিন বঙ্গবন্ধুর নিহত হওয়ার মধ্যে দিয়ে দেশের উন্নয়ননের অগ্রগতি পুরোপুরি ধ্বংস হয়েছিল। যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল, জাতির দুর্ভাগ্য যে আমরা সেই মহান নেতাকে হারিয়েছি। তিনি ওপারে থাকলেও তিনি বেঁচে আছেন আমাদের মাঝে। আজ তাঁর শাহাদাত বার্ষিকীতে আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।
বক্তারা আরো বলেন, ১৯৭১ সালে যারা বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তাদের দোসরদের প্রচারণায় কিছু বিপথগামী সেনা সদস্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিল। এখনো তারা দেশের মাটিতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে এক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি। আজও তাঁরই প্রেরণায় আমরা এগিয়ে চলেছি উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে। আর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়তে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগস্টের শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের হাতকে শাক্তিশালী করে স্বাধীণতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের এক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
পরে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা ও দেশ এবং জাতির সুখ, শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ে ম্যালেরিয়া রোগে অনেকেই মারা গেছে, এই রোগকে অবহেলা করলে চলবে না-অংসুই প্রু চৌধুরী

  পার্বত্য এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা আগের চেয়ে অনেকটাই উন্নত হয়েছে- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  জাতীয় শোক দিবসে জাতির সাথে বিশ্বাস ঘাতকতা করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ

  পৌরসভাকে আরো এগিয়ে নেওয়ার লক্ষ্যে পৌর কর্তৃপক্ষ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে-মেয়র আকবর হোসেন চৌধুরী

  অপরাধ দমনে সবসময় সতর্ক থাকতে হবে-অধ্যাপক মোঃ শফিউল্লাহ

  লামায় “উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের” শুভ উদ্বোধন

  সাংবাদিক কামালের হত্যান্ডের ১ যুগ পার হলো

  বর্তমান সরকার পাহাড়ে যেমন শান্তি প্রতিষ্টিত করেছে তেমনী শিক্ষা ও উন্নয়নেও এগিয়ে নিয়ে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  কাপ্তাইয়ে শুভ জন্মাষ্টমী উপলক্ষে সনাতনী সম্প্রদায়ের সাথে সংসদ সদস্য দীপংকর তালুকদারের শুভেচ্ছা বিনিময়

  লামায় উন্নয়ন প্রকল্প পরিদর্শনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

  স্বেচ্ছাসেবক দলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাঙ্গামাটিতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন