মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১০ জুন, ২০১৯, ১২:৫৯:২৪

বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে চাঁদার দাবীতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা, ২৫ লক্ষ টাকা ক্ষতি

বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে চাঁদার দাবীতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা, ২৫ লক্ষ টাকা ক্ষতি

বাঘাইছড়িঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ি দীঘিনালা সড়কে চাঁদার দাবীতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। সোমবার (১০ জুন) ভোর ৬ টার দিকে বাঘাইছড়ি দীঘিনালা সড়কের রাবার বাগান নামক স্থানে ৪জন সন্ত্রাসী অস্ত্রের মুখে গাড়ী থামিয়ে চালক ও হেলপারকে নামিয়ে জঙ্গলে ঢুকিয়ে পেট্রোল দিয়ে মালবাহি (চট্ট-মেট্রো-ট-১১-২৩৩৮) ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়।
এসময় চার সন্ত্রাসীর হাতে ভারী অস্ত্র ছিলো বলে জানায় গাড়ীর হেলপার। এতে গাড়ীতে থাকা ১০ লক্ষ টকার মুদি মালসহ সম্পূর্ণ ট্রাকটি ভষ্মিভূত হয়। এতে প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।
ঘটনার পরপরই বাঘাইহাট জোনের সেনা সদস্য ও হাজাছড়া ৫৪ বিজিবির টহলদল ঘটনাস্থলে এসে চালক ও হেলপারকে উদ্ধার করে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে দীঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে আগুনে পুরো ট্রাকটি ক্ষতিগ্রস্থ হয়।
আগুনে ক্ষতিগ্রস্থ ট্রাক মালিক বাঘাইছড়ি পৌরসভার সাবেক কমিশনার মোঃ আলী হোসেন বলেন, আমার গাড়ীতে পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ আগুন দিয়েছে। আগুন দেয়ার পূর্বে শুকনাছড়া নামক জায়গায় ১ হাজার টাকা চাঁদাও নিয়েছে। তিনি বলেন, আমি আওয়ামীলীগের রাজনীতি করি এটাই আমার বড় অপরাধ। এই জন্য ইউপিডিএফ আমার গাড়ীতে আগুন দিয়েছে। না হয় আমার গাড়ির সাথে আরও একটি গাড়ী একই সাথে আসছিলো। একটি গাড়ী ছেড়ে দিয়ে আমার গাড়ীতে কেন আগুন দেবে।
বাজারের ব্যবসায়ী ও মালামাল পরিবহন মাঝি সাহাব উদ্দিন বলেন, দীর্ঘদিন যাবত বাজারের ব্যবসায়ীদের নিকট মোটা অংকের চাঁদা দাবী করে আসছিলো ইউপিডিএফ সন্ত্রাসীরা। কিন্তুু সময়মত চাঁদা না দেয়ায় রাস্তায় গাড়ী থামিয়ে অতিরিক্ত চাঁদা আদায়সহ নানা রকম হয়রানি করতো সন্ত্রাসীরা। গত কিছুদিন পূর্বেও গাড়ীটিতে ঢিলছুড়ে গ্লাস ভেঙ্গে দেয় এবং আজকে সকালে গাড়ীটিতে আগুন দেয়। এতে আমার দশ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়।
এদিকে ঘটনার পর সীমানা জটিলতায় নানা বিভ্রান্তিমুলক তথ্য দিচ্ছে পুলিশ। ঘটনার পর বাঘাইছড়ি থানার ওসি এম এ মঞ্জুর বলেন, বিষয়টি আমি জেনেছি ইউপিডিএফ সন্ত্রাসীরা গাড়ীটিতে আগুন দিয়েছে। ঘটনাস্থল সাজেক থানায় হওয়ায় সাজেক থানার ওসি দেখছেন বিষয়টি। পরে সাজেক থানার ওসি নুরুল আনোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ক্যাম্পে আছি। বিষয়টি আমাদের থানায় পড়েনি কবাখালি দীঘিনালা থানায় পড়েছে বলে জানান তিনি।
এমন একটি বিষয় নিয়ে পুলিশের এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন বাজারের ব্যবসায়ী নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক বাঘাইছড়ি থানার এক কর্মকর্তা বলেন, ভাই আমরা যে কি অবস্থায় আছি তা আপনাদের দেখা উচিত। আমাদের না আছে ভালো গাড়ী না আছে ভালো রাস্তা। একটা ঘটনা ঘটলে আমরা কিভাবে দ্রুত ঘটনা স্থলে যাবো। আর দূর্গম এলাকা হলেতো আমাদের কষ্ট আরো বেড়ে যায়।
এই ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ী ও সাধারণ জনগনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বাঙ্গালী সংগঠনের নেতা মোঃ আবছার উদ্দিন বলেন, অনতিবিলম্বে এসব পাহাড়ী সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে সাধারণ জনগনকে পাশে নিয়ে আমরা দূর্বার আন্দোলন গড়ে তুলবো।

এই বিভাগের আরও খবর

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  বান্দরবানে হারিয়ে যাওয়ার পথে মাচাং ঘর

  গুইমারা বর্ডার গার্ড হাসপাতালে সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচী

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  জেন্ডার সমতা অর্জন ও বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী পুরুষের শ্রম বৈষম্য দূরীকরণ সর্বাগ্রে প্রয়োজন

  আলীকদমে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

  খাগড়াছড়িতে আ’লীগের সংগ্রাম, গৌরব, সাফল্যের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন