মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৭ জুন, ২০১৯, ০৭:৪৪:১৭

সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমাকে শুক্রবার রাতের মধ্যে খাগড়াছড়ি ত্যাগ না করলে রবিবার অবরোধ

সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমাকে শুক্রবার রাতের মধ্যে খাগড়াছড়ি ত্যাগ না করলে রবিবার অবরোধ

লিটন ভট্টচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালিত হয়েছে পার্বত্য চট্টগ্রামের মহিলা সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমার বিরুদ্ধে। শুক্রবার (৭ জুন) সকাল ১১টায় চেঙ্গী এস্কায়ার থেকে বিক্ষোভ মিছিলটি শহরের শাপলা চত্বর-আদালত সড়ক হয়ে মহাজনপাড়া বাসন্তি চাকমার বাড়ির প্রবেশমূখে এসে অবস্থান নেয়।
এ সময় খাগড়াছড়ি ত্যাগ করতে বাসন্তি চাকমাকে শুক্রবার (০৭ জুন ২০১৯) রাত পর্যন্ত  আল্টিমেটাম দিয়ে সংসদ সদস্য পদ বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করে পার্বত্য অধিকার ফোরাম। অবস্থান কর্মসূচী পালনকালে সড়কের প্রায় ৬ ঘন্টা দুপাশের যানচলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ সমাবেশে বাসন্তি চাকমার দেওয়া বক্তব্যের কথা তুলে ধরে পাহাড়কে অস্থিতিশীল করে তুলতে তার ইন্ধনসহ তার নানা অপকৌশল, সাম্প্রতায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রের জন্য তার দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন বিক্ষুব্দরা। বিক্ষোভ কালে বাসন্তির শুভেচ্ছা ব্যানার ছিড়ে ঝাড়ু, জুতা পেটা করা হয়।
এ সময় পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমাকে শুক্রবার রাতের মধ্যে খাগড়াছড়ি ত্যাগের জন্য আল্টিমেটাম বেঁধে দেওয়া হয়। এ সময় প্রশাসনের ব্যারিকেট উপক্ষো করে বিক্ষুব্দরা বাসন্তি চাকমার বাস ভবনের দিকে ঢুকতে চাইলে পুলিশ বাঁধা দেয়। পরে তার বাড়ির প্রবেশ মূখে অবস্থান নেয়। এ সময় সংগঠনটির ঘোষিত কর্মসূচীতে বাসন্তির শুক্রবার পাহাড় ত্যাগ না করলে রবিবার সকাল-সন্ধ্যার সড়ক অবরোধসহ ৪ দফা কর্মসূচী ঘোষনা দেয় পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দিন।  
এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম, কেন্দ্রীয় অর্থ সম্পাদক রবিউল হোসেন,দপ্তর সম্পাদক পারভেজ আহম্মদ, মাটিরাঙ্গা ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, কেন্দ্রীয় কমন্বয়ক সাহাবুদ্দীন, সাদ্দাম হোসেন, খাগড়াছড়ি জেলা আহবায়ক এসএম হেলাল, যুগ্ম আহবায়ক মোক্তাদির হোসেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলিলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা এতে অংশ নেয়।
প্রসঙ্গত: ২৬শে ফেব্রুয়ারী মহান জাতীয় সংসদের প্রথম অধিবেশনের বক্তব্যে পার্বত্য চট্টগ্রামের বসবাসরত বাঙ্গালী ও সেনাবাহিনীকে নিয়ে উগ্র সম্প্রদায়িক বক্তব্যে ফলে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে পাহাড়ে।

এই বিভাগের আরও খবর

  একটি ব্রীজের অভাবে পাঁচ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকার জমি বিরোধ নিয়ে প্রয়াত ডা.একে দেওয়ান পরিবারের সংবাদ সম্মেলন

  বান্দরবানে দুদকের হানা, গ্রেফতার সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

  সংঘাতের পর নাইক্ষ্যংছড়ি মাদরাসায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি কম, উৎকন্ঠায় অভিভাবকরা

  রাঙ্গামাটি ডিসি অফিস সংলগ্ন এলাকায় প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ ব্যক্তিকে জরিমানা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন বিষয়ক কৃষক প্রশিক্ষণ

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

  রুমার সামাখাল পাড়া থেকে ৬ জনকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন