বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

শুক্রবার, ০৬ জুলাই, ২০১৮, ০৭:১৪:২৩

ইংল্যান্ডকে হারানোর মূল্য দিতে হতে পারে বেলজিয়ামকে

ইংল্যান্ডকে হারানোর মূল্য দিতে হতে পারে বেলজিয়ামকে

স্পোর্টস ডেস্কঃ-‘জি’ গ্রুপে থেকে বিশ্বকাপ শুরু করা বেলজিয়ামকে আজ মুখোমুখি হতে হচ্ছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট এবং পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। অথচ গ্রুপ পর্বের খেলায় তারা যদি ইংল্যান্ডের কাছে হেরে যেতো, তাহলে ফাইনালের আগ পর্যন্ত তাদের কোন বিশ্বচ্যাম্পিয়নের মুখোমুখি হতে হতো না। যে সুবিধাটা এখন ইংল্যান্ড পাচ্ছে।
বেলজিয়ামের এই দলটিকে অভিহিত করা হচ্ছে সোনালী প্রজন্ম হিসেবে। সোমবার নক আউট পর্বে জাপানের সঙ্গে উত্তেজনাপূর্ণ ম্যাচটির শুরুতে তারা ২-০ ব্যবধানে পিছিয়ে থাকলেও পরে শেষ মুহূর্তে জয় নিশ্চিত করে। যাতে ১৯৭০ সালের পর এই প্রথম দলটি নকআউট পর্বের বাধা পার হয়।
বেলজিয়াম এখন পর্যন্ত ২৩টি ম্যাচে অপরাজিত রয়েছে। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের চারটি খেলাতেই যে দুটি দল জয়ের রেকর্ড গড়েছে, তাদের মধ্যে একটি বেলজিয়াম। তবে কোয়ার্টার-ফাইনালে পৌঁছানোর পর তারা এখন কঠিন পরীক্ষার সামনে।
রেড ডেভিলসের ম্যানেজার রবার্টো মার্টিনেজ বলেন, ‘যখন আমরা জাপানের সঙ্গে ২-0 তে পিছিয়ে গিয়েছিলাম তখন আমাদের মাথায় ঘুরছিল যে আমাদের তো হারানোর কিছুই নেই, আর এই ভাবনাই আমাদের সাহস যুগিয়েছিল। ব্রাজিলের বিপক্ষে ঠিক এমনটাই হবে। তবে জয়ের জন্য আমাদের চিন্তাটাও একইরকম থাকতে হবে।’
যেসব তারকারা এখনও এই বিশ্বকাপে টিকে আছে তাদের প্রায় সবাইকেই এই ম্যাচে মাঠে পাওয়া যাবে। বার্সেলোনা, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি এবং পিএসজি এই প্রতিটি ক্লাবের অন্তত একজন করে খেলোয়াড় থাকবে এই দুই দলেই।
নেইমার প্রতিযোগিতার সবচেয়ে আলোচিত খেলোয়ারদের একজন - যদিও সেটা সবসময় ইতিবাচক অর্থে নয়। তিনি রাশিয়া বিশ্বকাপে দুটি গোল করলেও মাঠে পওড় গিয়ে যে প্রতিক্রিয়া দেখিয়েছেন এতে তিনি উপহাসের শিকার হয়েছেন বেশি।
আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় মনে রাখা দরকার, ব্রাজিলের আক্রমণভাগ নিয়ে যে এত কথা, অথচ তাদের ডিফেন্স কিন্তু গত ৯ ম্যাচে মাত্র ১টি গোল হজম করেছে আর তাদের বিপক্ষে গোলপোস্টে শট পড়েছে মাত্র ৫টি।-বিবিসি।

এই বিভাগের আরও খবর

  সকলের সচেতনতাই পারে সকল প্রকার দূর্ঘটনা প্রতিরোধ করতে-বীর বাহাদুর এমপি

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যোগদানকৃত নতুন রিজিয়ন কমান্ডারের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎকার

  বান্দরবানে বিভিন্ন প্রতিষ্ঠানকে স্প্রে মেশিন ও মাছের পোনা বিতরণ করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

  খাগড়াছড়িতে অপহৃত ৪ জনের মুক্তির দাবীতে সড়কে বিক্ষোভঃ অবশেষে ২২ ঘন্টা পর উদ্ধার

  এতিমখানা ও মোনঘর শিশু সদনে রাঙ্গামাটি জেলা পরিষদের নগদ অর্থ বিতরণ

  লামার ইয়াংছা-বনপুর সড়কের ৯ কিলোমিটার মানুষের মরণফাঁদ !

  ৩০ লক্ষ শহীদের শ্রদ্ধার্ঘ্যে রাঙ্গামাটিতে পুলিশের উদ্যোগে সবুজায়ন কর্মসূচী

  বৃষ্টি নেই বাতাস নেই তবুও ঘন ঘন বিদ্যুতের লোডশেডিং রাঙ্গামাটিবাসীর নাভিশ্বাস

  বরকলের আইন-শৃঙ্খলা যাতে বিঘ্ন না ঘটে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে-সাজিয়া পারভীন

  থানচিতে বিশেষ আইন-শৃংখলা সভা



 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন