বুধবার, ২০ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ জুন, ২০১৮, ০৮:৫৭:১০

বান্দরবানে নাশকতা পরিকল্পনায় ৫ মহিলা ও ১ পুরুষ শিবিরকর্মী আটক

বান্দরবানে নাশকতা পরিকল্পনায় ৫ মহিলা ও ১ পুরুষ শিবিরকর্মী আটক

বান্দরবানঃ-বান্দরবানে নাশকতা হামলার পরিকল্পনায় ৫ মহিলা ও ১ পুরুষ শিবির কর্মীকে আটক করা হয়েছে। রবিবার (১০ জুন) দুপুর ১২ টার দিকে গোপন সংবাদের ভিক্তিতে তাদের অভিযান চালিয়ে আটক করা হয়।
জানা গেছে, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদারের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত ও এস আই অজয় দেব শীল, এস আই মো: নাসির উদ্দিন, এস আই জিয়াউর রহমানসহ পুলিশ ফোর্সের অভিযান চালিয়ে বান্দরবান আল ফারুক ইনস্টিটিউট স্কুলের একটি কক্ষ থেকে গোপন মিটিং করার সময় তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, সীতাকুন্ডের সৈয়দপুর ইউনিয়নের বিবি খাতিজা (২৪) চট্রগ্রাম চাঁদগাও থানার ওয়াদ্দা বেগম (১৮) বান্দরবান ফায়ার সার্ভিস এলাকার তাহমিনা সুলতানা (১৮) বালাঘাটা ১ নং ওর্য়াডের নাইমা ফারজানা (১৮) মেম্বার পাড়ার শামিমা আক্তার (১৯) বান্দরবান কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন ধোপা পুকুর পার এলাকার আবদুল মালেক (৪০)।
পুলিশ জানায়, বান্দরবানে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল এই শিবিরকর্মীরা। আর এর প্রস্তুতি জন্য গোপন মিটিং করছিলো তারা। আর এই নাশকতার পরিকল্পনার নেতৃত্ব প্রদান করছিলেন চট্রগ্রামের সীতাকুন্ড থেকে আগত বিবি খাতিজা ও বান্দরবান আলফারুক ইনস্টিটিউট স্কুল এর পিয়ন মো: মালেক, তাদের যৌথ পরিকল্পনার অংশ হিসাবে নাশকতার পরিকল্পনায় অংশ নেন অন্যান্য শিবিরকর্মীবৃন্দ।
পুলিশের উপস্থিতি টের পেলে ২ জন শিবিরকর্মী মিটিং থেকে পালিয়ে যায়, তবে তাদের ধরার জন্য পুলিশ অভিযান পরিচালনা করছে। এই সময় তাদের কাছে থেকে নাশকতা হামলার গোপনীয় কাগজ পত্র, ইসলামিক বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়।
নাশকতার হামলার ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত ও ওসি গোলাম সরোয়ার জানায়, বান্দরবান শান্তিপ্রিয় জেলা। পার্বত্য অঞ্চলের মানুষের শান্তি শৃঙ্খলা নষ্ট করে বান্দরবান জেলাকে ধ্বংসের দিকে নিয়ে যাবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় মাদক দমনের পাশাপাশি সকল জঙ্গীবাদকে দমন করে বান্দরবান জেলার শান্তি শৃঙ্খলা রক্ষা করা হবে। বর্তমানে আটককৃত শিবিরকর্মীদের বান্দরবান সদর থানায় রাখা হয়েছে এবং নাশকতা হামলার ব্যাপারে জিজ্ঞাসা বাদ করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ী ঢলে হ্রদের পানি বৃদ্ধিঃ কাপ্তাই বাঁধের ১৬ স্পিলওয়ে দিয়ে ৩ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড় ধ্বসে ১১জন নিহতদের পরিবারের পাশে ব্র্যাক

  রোয়াংছড়িতে সরকারি স্কুলের বাউন্ডারি ওয়াল নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারে অভিযোগ

  নৈসর্গিক সৌন্দর্য ও প্রাকৃতিক সম্পদে ভরপুর বান্দরবানের লামা, নেই উদ্যোগ

  বান্দরবানে হোটেলে মোবাইল কোর্টের অভিযান, যৌনকর্মীসহ আটক-৫

  সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হতে হবে-বৃষ কেতু চাকমা

  পানছড়িতে হত্যা মামলার ১ আসামি আটক

  রামগড় বিজিবি‘র অভিযানে ভারতীয় মদ আটক

  বাঘাইছড়িতে বন্যায় ব্যাপক ক্ষতি, জেলা পরিষদ চেয়ারম্যান এলাকা পরিদর্শন

  খাগড়াছড়িতে বন্যায় ১ কোটি ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, চেঙ্গি খাল খননের দাবী

  বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের সাবেক এক সদস্য নিহত



 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন