বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

বুধবার, ০৬ জুন, ২০১৮, ০৮:৩০:৪৭

নির্মল আনন্দের জন্য খেলাধূলার কোন বিকল্প নেই-স্মৃতি বিকাশ ত্রিপুরা

নির্মল আনন্দের জন্য খেলাধূলার কোন বিকল্প নেই-স্মৃতি বিকাশ ত্রিপুরা

রাঙ্গামাটিঃ-মাদকমুক্ত সমাজ গড়ার শ্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটির শহরের গর্জনতলী এলাকার মধ্যম দ্বীপ মাঠে বলাকা ক্লাবের উদ্যোগে সৌখিন ফুটবল টুর্ণামেন্ট শুরু হয়েছে।
বুধবার (৬ জুন) বিকেলে এই টুর্ণামেন্ট উদ্বোধন করেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মোঃ রমজান আলী, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মিল্টন বাহাদুর ও সদস্য শিশির দাশ বাবলা।
উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা বলেন, যুব সমাজের নৈতিক অবক্ষায় ও মাদকমুক্ত সমাজ বিনিমানে ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। ক্রীড়া যেমন শরীর ও মনকে সুষ্ঠ রাখে তেমনি মাদক থেকেও দূরে রাখতে সাহায্য করে। আর নির্মল আনন্দের জন্য খেলাধূলার কোন বিকল্প নেই। তিনি বলেন, বন্ধুত্বপূর্ণ খেলাধূলার মাধ্যমে সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট থাকে। তিনি এই ধরনের টুর্ণামেন্টের আয়োজন করায় বলাকা ক্লাবকে স্বাগত জানান এবং এই টুর্ণামেন্ট যাতে সফল ভাবে শেষ হয় তার জন্য তিনি টুর্ণামেন্ট পরিচালনা কমিটিকে ৭ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন।
ফুটবল টুর্ণামেন্টে মোট ৮টি গ্রুপ অংশ গ্রহন করছে। দলগুলো হচ্ছে, মংলাউ স্মৃতি, এফসি গর্জনতলী, ডিএক্স, পান্ডিয়া, গরম পার্টি, খোকন স্মৃতি, রণজিত স্মৃতি ও নিউ ডে।
উদ্বোধনী খেলায় গরম পার্টি বনাম খোকন স্মৃতি মধ্যে খেলা চলে। খেলার শুরুর প্রথমার্ধে দুই দলের খেলোয়াড়রা গোল দিতে মরিয়া হয়ে খেলে। এর পর কিছুক্ষণ পর গরম পার্টির খেলোয়াড়রা তাদের খেলা কিছুটা পরিবর্তন করে এবং খোকন স্মৃতিকে গোল দিতে চাপ প্রয়োগ করে এর কিছুক্ষণ পরেই গরম পার্টির পক্ষে ১১ জার্সি পরিহিত হিমেল ত্রিপুরা গোলকিপারকে পরাস্ত করে বল জালে পাঠায়। এর পর পরাই খোকন স্মৃতির খেলোয়াড়রা গোল দিতে মরিয়া হয়ে উঠে। তারা বেশ কয়েকটি সুযোগ পায় তবে বল জালে জরাতে পারেনি। এর পরই সুযোগ হয় গরম পার্টির খেলোয়াড় ১৪ নং জার্সি পরিহিত ফুল কুমার মার্মা। তিনি বল পাওয়ার সাথে সাথে গোলকিপারকে পরাস্ত করে বল জালে পাঠায়।
এর পর দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে দুই দলের খেলোয়াড়রা মরিয়া হয়ে উঠে বল জালে পাঠাতে। কিন্তু হঠাৎ করে গরম পার্টি খেলোয়াড় হিমন ত্রিপুরা পায়ে বল পেয়ে খোকন স্মৃতির গোলকিপারকে পরাস্ত করে জালে পাঠায় বল। এর পর পরই খোকন স্মৃতি খেলোয়াড়রা জালে বল পাঠাতে খেলা পরিবর্তন করে পুরো মাঠ নিজেদের দখলে নিয়ে আসে এবং পর পর তিনটি গোল দিতে সক্ষম হয় এবং খেলার সমতা ফিরিয়ে আনে। খেলায় গরম পার্টি-৩ ও খোকন স্মৃতি-৩ গোলের মাধ্যমে উদ্বোধনী খেলা শেষ হয়।

এই বিভাগের আরও খবর

  সকলের সচেতনতাই পারে সকল প্রকার দূর্ঘটনা প্রতিরোধ করতে-বীর বাহাদুর এমপি

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যোগদানকৃত নতুন রিজিয়ন কমান্ডারের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎকার

  বান্দরবানে বিভিন্ন প্রতিষ্ঠানকে স্প্রে মেশিন ও মাছের পোনা বিতরণ করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

  খাগড়াছড়িতে অপহৃত ৪ জনের মুক্তির দাবীতে সড়কে বিক্ষোভঃ অবশেষে ২২ ঘন্টা পর উদ্ধার

  এতিমখানা ও মোনঘর শিশু সদনে রাঙ্গামাটি জেলা পরিষদের নগদ অর্থ বিতরণ

  লামার ইয়াংছা-বনপুর সড়কের ৯ কিলোমিটার মানুষের মরণফাঁদ !

  ৩০ লক্ষ শহীদের শ্রদ্ধার্ঘ্যে রাঙ্গামাটিতে পুলিশের উদ্যোগে সবুজায়ন কর্মসূচী

  বৃষ্টি নেই বাতাস নেই তবুও ঘন ঘন বিদ্যুতের লোডশেডিং রাঙ্গামাটিবাসীর নাভিশ্বাস

  বরকলের আইন-শৃঙ্খলা যাতে বিঘ্ন না ঘটে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে-সাজিয়া পারভীন

  থানচিতে বিশেষ আইন-শৃংখলা সভা



 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন