বুধবার, ২৩ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮, ০৭:২২:৫৮

মাটিরাঙ্গায় সুদমুক্ত ঋণ ১৭ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করেছে সমাজসেবা বিভাগ

মাটিরাঙ্গায় সুদমুক্ত ঋণ ১৭ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করেছে সমাজসেবা বিভাগ

মাটিরাঙ্গাঃ-খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সুদমুক্ত ঋণ ১৭ লাখ ৬০হাজার টাকা বিতরণ করেছে সমাজসেবা বিভাগ। সুদমুক্ত ঋণ সরকারের বিশেষ উদ্যোগ। ঋনের টাকা আমোদ প্রমোদ করার জন্য নয়। ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নেই সরকারের এ উদ্যোগ বলে জানিয়েছেন কর্মকর্তারা।
মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় খাগড়াছড়ি সমাজসেবা কার্যক্রমের আওতায় উপকারভোগীদের মাঝে সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ অনুষ্ঠানের এক সভায় কর্মকর্তারা এসব কথা বলেছেন। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করেছে।
এদিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে আয়োজিত ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম। মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া ও উপজেলা সমাজসেবা অফিসার (অ.দা) কীর্তিবিজয় চাকমা প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের কথা চিন্তা করে সুদমুক্ত ঋণের প্রচলন চালু করেন। এখানে উল্লেখ যে, খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম জানিয়েছেন, বর্তমান সরকার সে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৫‘শ টাকা থেকে ঋণের পরিমান বাড়িয়ে অর্ধলক্ষ টাকা করেছে। আগামীতে এ ঋণের পরিমান লক্ষ টাকায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে সরকারের। তিনি সরকারি সুবিধা ভোগ করার মাধ্যমে আর্থসামাজিক অবস্থার পরিবর্তনের আহবান জানিয়েছেন।
উক্ত সভায় সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ঋণের টাকা ভোগ-বিলাসে ব্যয় না করে যথাযথ খাতে বিনিয়োগের আহ্বান জানিয়ে বলেন, এ টাকায় সক্ষমতা অর্জন করতে হবে। সক্ষমতা অর্জন করা না গেলে সরকারী উদ্যোগ ব্যর্থ হবে। তিনি বলেন, জনবান্ধব এ সরকার আপনাদের কল্যাণে নানা উদ্যোগ গ্রহণ করছে। সরকারের সুযোগ-সুবিধা গ্রহণের মাধ্যমে আর্থিক সক্ষমতা অর্জনসহ আর্থ-সামাজিক অবস্থার পরিবতনে ভুমিকা রাখার আহবান জানান।
পরে ৭জন প্রতিবন্ধীর মাঝে ১লাখ ৩০ হাজার টাকা ও পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতায় সাতটি কর্ম দলের ৬৮ জন সদস্যের মাঝে ১৭ লাখ ৬০হাজার টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

  ফিরোজা বেগম চিনুকে আবারো সংসদ সদস্য হিসাবে দেখতে চায় পাহাড়ের নারীরা

  পরিষদ চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

  পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহকারি একান্ত সচিব হলেন সাদেক হোসেন চৌধুরী

  দীঘিনালায় রেড ক্রিসেন্ট উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  শিক্ষার্থীকে বিজ্ঞান মুখি করতে পারলে সমৃদ্ধ হবে বাংলাদেশের সকল প্রযুক্তি

  বান্দরবানে সীমের ভালো ফলন, ন্যায্যমূল্য না পাওয়ায় চাষীরা হতাশ

  সমাজ ও দেশের উন্নয়ন করতে হলে আদর্শিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  মাটিরাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটর সাইকেল চালক নিহত, আহত-১

  কাপ্তাইয়ের কেপিএমে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে এমডির অফিস ঘেরাও

  বর্তমান সরকার টেকসই উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  সংস্কৃতি থেকে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত রামগড়ের অবদান ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ-কংজরী চৌধুরী



 

 

 

 

 

আজকের প্রশ্ন