বৃহস্পতিবার, ২০ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০২ অক্টোবর, ২০১৮, ০৩:২৪:১০

সাবেক বিচারপতি সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলা

সাবেক বিচারপতি সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলা

ডেস্ক রিপোর্টঃ-সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে শাহবাগ থানায় মামলা হয়েছে। বিএনপির সাবেক যোগাযোগমন্ত্রী ও বর্তমান বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ২৭ সেপ্টম্বর থানায় এ মামলার দায়ের করা হয়। সোমবার (১ অক্টোবর) শাহবাগ থানা এ মামলাটি দুদকে পাঠিয়েছে।
এদিকে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে আমেরিকায় অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার কমিশন প্রাথমিক অভিযোগ যাচাই-বাছাই করে তার বিরুদ্ধে অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে। একই সাথে এ বিষয়ে অনুসন্ধানের জন্য একজন পরিচালকের তদারকিতে দুই সদস্যের একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে।
মামলার ব্যাপারে শাহবাগ থানার ওসি আবুল হাসান জানিয়েছে, নাজমুল হুদা বাদী হয়ে গত ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) শাহবাগ থানায় মামলাটি করেছেন। মামলাটি দুর্নীতি দমন কমিশনের তদন্ত ও আইনের সঙ্গে সংগতিপূর্ণ হওয়ায় মামলাটি দুদকে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে, এ মামলা তদন্তের বিষয়ে দুদক থেকে কোনো আনুষ্ঠানিক বক্তব্য জানানো হয়নি।
শাহবাগ থানায় দায়েরকৃত মামলার এজহারে অভিযোগ করে বলা হয়েছে, উচ্চ আদালতে একটি মামলায় ‘বেঞ্চকে প্রভাবিত করে’ তৎকালীন প্রধান বিচারপতি সিনহা তার বিরুদ্ধে আদেশ দিয়েছিলেন। এছাড়া ক্ষমতার অপব্যবহার, উৎকোচ গ্রহণের অভিযোগ করা হয়েছে মামলাটিতে।
অপর দিকে, সিনহার ভাই অনন্ত সিনহার ব্যাপারে দুদক সূত্র জানায়, গত ৩০ সেপ্টম্বর অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং এর মাধ্যমে কোটি কোটি টাকার আমেরিকায় পাচারের অভিযোগ দুদকে জমা পড়ে। ১২ পাতা ওই অভিযোগে অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে আমেরিকার নিউ জার্সিতে ২ লাখ ৮০ হাজার মার্কিন ডলারের বাড়ি ক্রয়, অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের একাধিক অভিযোগ রয়েছে। কমিশন এসব অভিযোগের ব্যাপারে প্রাপ্ত প্রাথমিক নথীপত্র যাচাই বাছাইয়ের পর অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে।
উল্লেখ্য, প্রায় চার হাজার স্কয়ার ফিটের বাড়িটির বাসিন্দা এসকে সিনহা। দুদক সূত্র আরো জানায়, দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে ওই টিমের অপর সদস্য হলেন দুদকের উপসহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস। আর এই অনুসন্ধান টিমের তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

এই বিভাগের আরও খবর

  স্বাস্থ্য বিভাগের সংবাদ সম্মেলনঃ রাঙ্গামাটিতে ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর হবে

  অস্ত্র ও নগদ অর্থসহ বাঘাইছড়িতে জেএসএস ( মূল) দলের এক চাদাঁবাজ আটক

  বান্দরবানে সেনাবাহিনীর মাইক্রোবাস খাদে পড়ে নিহত-১ আহত-৯

  শিক্ষক ও অভিভাবকদের সু সম্পর্কের মাধ্যমে সৃষ্টি করতে হবে শিক্ষার গুনগত পরিবেশ-বিধান চাকমা

  টেকসই ইকো স্যানিটেশন ব্যবস্থাপনা ব্যবহারকারীদের নিয়ে দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

  প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে থানচিতে এসডিজি উপর কর্মশালা

  কাপ্তাইয়ে উন্নত রাষ্ট্র ও জাতি গঠন বিষয়ে জনগনকে অবহিত ও সম্পৃক্তকরণ বিষয়ক আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শন

  বান্দরবানে সাঙ্গু নদীতে নিখোঁজ নারীর লাশ উদ্ধার

  খাগড়াছড়িতে পুলিশ কনস্টেবল নিয়োগে কারো সাথে লেনদেন না করার আহ্বান জানিয়ে পুলিশ সুপার

  বান্দরবানে পৌর স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মো: ফারুক আহমেদ ফাহিমসহ ১২ জনকে বহিস্কার

  খাগড়াছড়িতে বুধবার লক্ষ শিশুকে ভিটামিন “এ” খাওয়ানো হবে



 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন