মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ০৭:৩০:০৪

বউ রেগে গেলে আপনি কি করবেন?

বউ রেগে গেলে আপনি কি করবেন?

ডেস্ক রিপোর্টঃ-রাগ' কথায় কথায় রাগ। এতরাগ করা সংসারের জন্য ভালো নয়। বউ রেগেছে এসময় আপনার রাগ করা ঠিক হবে না। কিংবা আপনি রেগেছেন সে সময় বউয়ের উচিৎ হবে না আপনার তালে তালে রাগ করা।
এই সময় এমন কাজ করতে হবে যেন সেই কাজে একজন আরেকজনের রাগ কমাতে পারে। দোষ তো কারর না কারর থাকবেই। স্বাভাবিকভাবে নারীদের রাগ একটু বেশিই থাকে। আর এই রাগ কমাতে বোল্ডস্কাই তাদের ওয়েবসাইটে কিছু পরামর্শ দিয়েছে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।
আপনার বউ যদি কোনো বিষয়ে রাগ করে, তাহলে আগে থেকেই মনে মনে চিন্তা করে নিন, কী কী প্রশ্ন সে করতে পারে এবং কীভাবে সেগুলোর উত্তর দেবেন। এর মানে এই নয় যে আপনাকে মিথ্যা বলতে হবে। একটু সাজিয়ে-গুছিয়ে তো বলা যায়ই, কী বলেন? আর যদি ভুলটা আপনার হয়ে থাকে, তাহলে আগেভাগেই নিজের দোষ স্বীকার করে নিন। আর আন্তরিকভাবে সেই দোষের জন্য দুঃখ প্রকাশ করুন। দেখবেন, বউ রাগ হবে ঠিকই, কিন্তু অনেক দ্রুত সেই রাগ চলেও যাবে।
বউ রাগ করেছে বলে সোশ্যাল মিডিয়ার ওয়ালে ভুলেও দুঃখ প্রকাশ করবেন না। অথবা তার অফিসে ফুলের তোড়া বা দুঃখ প্রকাশ করে কার্ড পাঠাবেন না। এতে সে আরো অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে পারে। যা রাগ তো কমাবেই না, উল্টো কয়েকগুণ বাড়িয়ে দেবে। ভুল যদি আপনার নাও হয়ে থাকে, তবুও মাঝেমধ্যে নিজের কাঁধেই সব দোষ নিয়ে নিন! কী আর করবেন বলুন? অযথা ঝগড়া করার চেয়ে সবকিছু মেনে নিয়ে চুপ থাকাটাই শ্রেয়। কারণ, দুই পক্ষই সমান রাগী হলে সেই সম্পর্ক টেকানো বড় দায়।
বউ যদি অতিরিক্ত রাগী হয়, তাহলে নিজে ধৈর্য ধরতে শিখুন। আপনার মাথা ঠাণ্ডা না থাকলে বউকে সামলাবেন কী করে বলুন? পৃথিবীতে সব মানুষ সমান হয় না। কারো রাগ বেশি থাকে, আবার কারোটা কম। আপনি না হয় কমের খাতায়ই নিজের নাম লিখিয়ে নিন। কিছু সময় বউকে একা থাকতে দিন। রাগের সময় আপনি তার সামনে থাকলে কখনোই তা আর কমবে না। তাই এ সময়টা তার কাছ থেকে দূরে থাকুন। কিছুক্ষণ পর রাগ কমে গেলে তাকে সবকিছু বুঝিয়ে বলার চেষ্টা করুন।

এই বিভাগের আরও খবর

  সনাতন সম্প্রদায়ের মানুষ স্বাধীনতার স্বপক্ষের দল আওয়ামীলীগকে ভালোবাসা দিয়ে এসেছে-দীপংকর তালুকদার

  দেশ থেকে অশুভ শক্তি বিনাশে সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে-বৃষ কেতু চাকমা

  বরকল ও জুরাইছড়িতে ৫ দিন ধরে বিদ্যুৎ নেই, গ্রাহকদের চরম দুর্ভোগঃ নষ্ট হচ্ছে ইলেক্ট্রনিক্স যন্ত্রপাতি

  ভোট ডাকাতদের প্রতিহত করতে দলের সকল নেতাকর্মীদের সজাগ থাকতে হবে-দীপংকর তালুকদার

  চলার পথে সাদাছড়ি দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তির আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়-বৃষ কেতু চাকমা

  খাগড়াছড়ির গুইমারায় আগুন দিয়ে স্ত্রীকে হত্যা স্বামীর মৃত্যুদন্ড

  তৃণমূল মানুষদের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, স্যানিটেশন সর্ম্পকে আরো সচেতন করতে হবে-বৃষ কেতু চাকমা

  সাদাছড়ি নিরাপত্তার প্রতীক

  রাঙ্গামাটি মারী ষ্টেডিয়ামে শুরু হচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ

  বর্ণাঢ্য আয়োজনে তিন পার্বত্য জেলার ১২১টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

  আলীকদমে গরু ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার



 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন