মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৮ জানুয়ারী, ২০১৮, ০৭:৩৪:৫৩

পর্যটন কেন্দ্রগুলোকে আরো আধুনিকায়ন করা হবে-দিলীপ কুমার বণিক

পর্যটন কেন্দ্রগুলোকে আরো আধুনিকায়ন করা হবে-দিলীপ কুমার বণিক

বান্দরবানঃ-বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলোকে আরো আধুনিকায়ন করা হবে বলে মন্তব্য করেছেন বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বর্ণিক। তিনি বলেন, বান্দরবান জেলাকে পর্র্যটক বান্ধব করতে হোটেল মোটেল ও ট্যুরিষ্ট পরিবহনসহ আবাসিক হোটেলসমুহে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। যাতে পর্যটকরা বান্দরবানে এসে কোন সমস্যায় পড়তে না হয়।
সোমবার (৮ জানুয়ারী) দুপুরে বান্দরবানে পর্যটক উন্নয়ন বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান সেনা জোনের উপ-অধিনায়ক মেজর আলী আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক মফিদুল আলম, সিনিয়র সহকারি পুলিশ সুপার মো: ইয়াছির আরাফাত, সিভিল সার্জন ডা. অংসুই প্রু, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার, রেভেনিউ ডেপুটি কালেক্টর নূর এ জান্নাত রুমি, নেজারত ডেপুটি কালেক্টর মো.আলীনূর খান, সহকারী কমিশনার শারমিন আক্তার, মীকি মার্মা, বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, পরিবহণ মালিক সমিতির সভাপতি সুব্রত দাশ ঝন্টু, রেঁস্তোরা মালিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন, মাইক্রো বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: হারুন, সাধারণ সম্পাদক মো: কামাল সহ জেলার আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা, হোটেল মোটেল রেস্টুরেন্ট মালিক সমিতি এবং পরিবহণ ব্যবসায়ীর নেতৃবৃন্দরা।
সভায় বক্তারা অভিযোগ করে বলেন, পর্যটক মৌসুমে বেড়াতে আসা অনেক পর্যটক বিভিন্নভাবে হয়রানি শিকার হচ্ছে। বিশেষ করে হোটেল-মোটেল এবং পরিবহনে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। খাবার হোটেলগুলোতেও নোংরা পরিবেশে রান্না করা খাবার পরিবেশন করা হচ্ছে।
এসময় জেলা প্রশাসক বলেন, পর্যটক সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কাউকে হয়রানি করা যাবে না। এখন থেকে কোনো হোটেল-মোটেল কিংবা পরিবহনে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পেলে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে হুশিয়ারি দেন তিনি। 
তিনি বলেন, দেশের যে কোন এলাকার চাইতে শান্তি শৃংখলা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে পর্যটকরা বান্দরবান ভ্রমনকেই আরো নিরাপদ বলে মনে করবে। বান্দরবান এখন তিন পার্র্বত্য জেলা ছাড়া ও বাংলাদেশের অন্যান্য জেলার চাইতে প্রাকৃতিক সৌন্দর্য্যরে পর্যটনস্পটে পরিণত হয়েছে। এই বান্দরবানে এখন প্রতিনিয়ত গড়ে উঠছে অসংখ্য পর্যটনস্পট, আর জেলার সকল পর্যটনস্পটে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য পর্যটক ভ্রমন করছে, পর্যটকদের নিরাপত্তা ও উন্নত সেবা প্রদানের জন্য জেলা প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

  বিলাইছড়ির দূর্গম ফারুয়ায় বিদ্যুৎ বিহীন হতদরিদ্র পরিবাররা পেল বিনামূল্যে সোলার

  থানচিতে জুমের সোনালী পাকা ধানের ব্যাপক ফলন, জুমিয়া পরিবারে আনন্দ

  বোধিধারা পত্রিকা মূলত বৌদ্ধ ধর্মীয় ব্যাখ্যা তথা দিক নির্দেশনা-ভদন্ত প্রজ্ঞালংকার মহাথের

  ভ্রাত্রিঘাতি সংঘাতে পাহাড়ের সাধারণ মানুষ এখন নিরাপত্তা হীনতায় ভুগছে-বৃষ কেতু চাকমা

  না ফেরার দেশে চলে গেলেন মাওলানা মোহাম্মদ শাহজাহান

  পর্যটক বান্ধব আদর্শ রাঙ্গামাটি শহর গড়ার লক্ষ্যে জেলা প্রশাসনের পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান অব্যাহত

  পাহাড়ি জনপদ খাগড়াছড়ি জেলাকে মাদকমুক্ত করা হবে-পুলিশ সুপার আহমার উজ্জামান

  অনিয়ম ও দূর্নীতি নিরসনে বিক্ষোভ মিছিলে লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

  বান্দরবানে ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বৌদ্ধ সম্প্রদায়ের মধু পূর্ণিমা উদযাপন

  বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে কাপ্তাই এ মীনা দিবস পালিত

  এলাকাবাসীকে পরিচ্ছন্ন সুন্দর রাঙ্গামাটি শহর উপহার দিতে মাসব্যাপী এই অভিযান-একেএম মামুনুর রশিদ



 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন